Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

উন্নয়ন নয়, দেশ দুর্নীতির মহাসড়কে : রিজভী

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সরকার দেশকে উন্নয়নের নয়, দুর্নীতির মহাসড়কে নিয়ে গেছেন। গতকাল শুক্রবার এক সভায় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ মন্তব্য করেন।   
জাতীয় গণতান্ত্রিক পার্টির অঙ্গ সংগঠন ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর পল্টনে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
রিজভী বলেন, প্রধানমন্ত্রী গতকাল ভাষণে বলেছেন, দেশকে তিনি উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। কিন্তু আমরা দেখেছি বাংলাদেশের রাজকোষ থেকে ৮০০ কোটি টাকা এবং সোনালি ব্যাংকের কোটি কোটি টাকা উধাও হয়ে গেছে। ৪ হাজার কোটি টাকা দুর্নীতি হল অথচ অর্থমন্ত্রী বললেন, এটা কোনো টাকাই না। তারা দুর্নীতির উন্নয়ন করেছেন, দেশের জনগণের উন্নয়ন করেননি। দেশের উন্নয়ন করলে আমার আপনার মুখে হাসি ফুটে উঠত।
তিনি আরও বলেন, আজকে মা তার সন্তানকে বিক্রি করে, হত্যা করে। আমরা এর আগে কখনো এগুলো দেখিনি। আজকে সামাজিক অবস্থা এমন পর্যায়ে চলে গেছে মা তার সন্তানকে হত্যা করছে। এই হল শেখ হাসিনার উন্নয়ন।
পদ্মা সেতুর দুর্নীতি আন্তর্জাতিকভাবে স্বীকৃত। তখন যে মন্ত্রী ছিলেন (যোগাযোগ ও সেতু) তার পক্ষে কতো সাফাই গাওয়া হল, তিনি দেশপ্রেমিক, তিনি এই, সেই। অথচ তার শেষ রক্ষা হলো না।
রিজভী আহমেদ বলেন, দেশের উন্নয়ন হয়নি, উন্নয়ন হয়েছে উনার এমপি, মন্ত্রী, ও আত্মীয়-স্বজনদের। আজকে দেশের প্রতিটি জায়গায় লুটপাট, ডাকাতি, আত্মসাৎ, এছাড়া কোনো উন্নয়ন হয়নি। শেখ হাসিনার করা প্রতিটি আইন গণবিরোধী ও দুর্নীতির পক্ষে। তিনি গায়ের জোরে মিডিয়ার সামনে উন্নয়নের ফিরিস্তি দিচ্ছেন।
প্রধানমন্ত্রীর সমালোচনা করে তিনি বলেন, আজকে আমরা একটি মিথ্যাচারের মধ্যে বসবাস করছি। গোটা জাতিকে বন্দি করেছেন একজন শাসক। তার (শেখ হাসিনার) নীতির বাইরে কোনো কথা নেই, তিনি যখন যা খুশি তাই করছেন। তিনি ভাবেন এর বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস কারো নেই। একটা ভুল ইতিহাসের শিক্ষা থেকে তিনি এগুলো করছেন। একদিন এই ভুল তার ভাঙ্গবে।
আয়োজক সংগঠনের সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক পার্টির সহ-সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান, সহসভাপতি আবু মোজাফফর মোহাম্মদ আনাছ, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, সাংগঠনিক সম্পাদক আসাদুর রহমান খান, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রুবেল, ছাত্রদলের দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ