Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আ’লীগের কেন্দ্রীয় কমিটিতে ফিরলেন মুকুল বোস

| প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাবেক যুগ্ম- সাধারণ সম্পাদক মুকুল বোস দলের কেন্দ্রীয় কমিটিতে ফিরেছেন। এবার তাকে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য নির্বাচিত করা হয়েছে। গতকাল রোববার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তাকে দলের কেন্দ্রীয় সদস্য পদে নির্বাচিত করেন।
২০০৭ সালে সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে সংস্কারপন্থী নেতা হিসেবে পরিচিতি পাওয়া মুকুল বোস ২০০৯ সালের সম্মেলনে দল থেকে বাদ পড়েন। ২০১২ সম্মেলনেও আর দলে ফিরতে পারেননি তিনি। সর্বশেষ ২০১৬ সালে দলের ২০তম সম্মেলনের প্রায় আড়াই মাস পর তাকে দলের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত করলেন সভাপতি শেখ হাসিনা
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য হিসেবে মুকুল বোসকে নির্বাচিত করা হয়েছে। এর মধ্য দিয়ে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের শূন্য পড়ে থাকা পদটি পূর্ণ করা হলো। এ ছাড়া আরো দু’টি সভাপতিম-লীর সদস্য ও একটি আন্তর্জাতিক সম্পাদকের পদ এখনো খালি রয়েছে। গত বছরের ২২-২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম সম্মেলন অনুষ্ঠিত হয়।
এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে মুকুল বোস বলেন, জাতির জনক বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আমাকে সম্মান দিয়েছেন। আমি ভীষণ খুশি। জীবন দিয়ে হলেও দলের জন্য, নেত্রীর জন্য আজীবন কাজ করব।







 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ