Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কাল চট্টগ্রামে কোস্টগার্ডের দু’টি জাহাজের কমিশনিংয়ে থাকবেন প্রধানমন্ত্রী

প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:১৪ এএম, ১১ জানুয়ারি, ২০১৭

চট্টগ্রাম ব্যুরো : আগামীকাল বৃহস্পতিবার চট্টগ্রাম আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি পতেঙ্গায় বাংলাদেশ কোস্টগার্ডের দু’টি জাহাজের কমিশনিং অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন। কোস্টগার্ডের জন্য ৯৬৩ কোটি টাকা মূল্যের চারটি জাহাজ আনা হচ্ছে। ইতালি থেকে আনা প্রথম চালানের দু’টি অত্যাধুনিক জাহাজ কোস্টগার্ড পূর্বাঞ্চলকে দেয়া হচ্ছে।
জাহাজ দু’টির নামকরণ করা হয়েছে- কোস্টগার্ড জাহাজ সৈয়দ নজরুল এবং কোস্টগার্ড জাহাজ তাজউদ্দিন আহমেদ। অপর দু’টি জাহাজ আগামী বছর দেশে পৌঁছবে। ওই দু’টি জাহাজের নামকরণের সিদ্ধান্ত হয়েছেÑ কোস্টগার্ড জাহাজ মনসুর আলী এবং কোস্টগার্ড জাহাজ কামরুজ্জামান।
জাহাজ দু’টির কমিশনিং শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পতেঙ্গা বোট ক্লাবে চট্টগ্রামের শীর্ষ পর্যায়ের সরকারি কর্মকর্তাদের পাশাপাশি দলীয় নেতাদের সাথেও বৈঠক করবেন বলে প্রশাসন সূত্রে জানা গেছে।
আইইবির কনভেনশন ২৮ জানুয়ারি
চলতি মাসের ২৮ তারিখ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বিতীয় দফায় চট্টগ্রামে আসার কর্মসূচি রয়েছে। ওইদিন তিনি নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আইইবির ৫৭তম জাতীয় কনভেনশনে প্রধান অতিথি থাকবেন। অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী সার্কিট হাউজে দলীয় নেতাদের সাথে বৈঠক করতে পারেন বলে দলের নেতারা জানিয়েছেন। তারা জানান, চট্টগ্রাম সফরকালে প্রধানমন্ত্রী সাংগঠনিক অবস্থার খোঁজখবর নেয়ার পাশাপাশি আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতির বিষয়ে দিকনির্দেশনা দিতে পারেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ