Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মুসলমানের উপর বিদ্বেষপূর্ণ হামলা বরদাশত করা হবে না : নিউইয়র্ক মেয়র

নিউইয়র্ক নগরীর প্রত্যেক নাগরিকের অধিকার সমান

| প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : নিউইয়র্কে কোনো মুসলমানের উপর বিদ্বেষপূর্ণ হামলা বরদাশত করা হবে না। কেউ এ ধরনের  ঘটনার শিকার হলে সঙ্গে সঙ্গে মেয়রের কার্যালয়ে জানাতে বলেন তিনি। দ্রুত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। নিউইয়র্ক নগরীর প্রত্যেক নাগরিকের অধিকার সমান। তাই সবার অধিকার রক্ষায় নগরীর প্রশাসন সক্রিয়। গত রোববার রাতে নিউইয়র্কের কুইন্সের জ্যামাইকায় হিল সাইড ব্যাংকোয়েট হলে বাংলাদেশি আমেরিকান কমিউনিটি ফর মেয়র বিল ডি ব্লাজিও ফান্ডিং ইভেন্ট অনুষ্ঠানে বিল ডি ব্লাজিও এসব কথা বলেন তিনি। ব্লাজিওর নির্বাচনী তহবিল সংগ্রহে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মেয়র বলেন, সব দিকে বাংলাদেশি কমিউনিটি সবচেয়ে বেশি এগিয়ে। বাংলাদেশি কমিউনিটি নিউইয়র্কের রাজনীতি ও অর্থনীতিতে অভাবনীয় ভালো করবে।
এ ধরনের আয়োজন করতে বাংলাদেশিদের প্রশংসা করে মেয়র বলেন, বাংলাদেশিদের এ ধরনের আয়োজনে তিনি অভিভূত।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন ফান্ডিং ইভেন্টের চেয়ারম্যান মোহাম্মদ ওয়াহেদুর রহমান, কো-অর্ডিনেটর আকতার হোসাইন, ফিলাডেলফিয়া নগরের ডেপুটি মেয়র নিনা আহমেদ, ফান্ডিং ইভেন্টের সদস্যসচিব ফখরুল ইসলাম দেলোয়ার প্রমুখ।
বক্তাদের মধ্যে ফান্ডিং ইভেন্টের সদস্যসচিব ফখরুল ইসলাম বলেন, বাংলাদেশি, বিশেষ করে মুসলমানদের আস্থার জায়গা বিল ডি ব্লাজিও। বাংলাদেশিরা যখনই কোনো ধরনের বিপদে পড়েছেন, মেয়র তখনই সহযোগিতার হাত বাড়িয়েছেন। তহবিল সংগ্রহে তিনি বাংলাদেশি কমিউনিটিকে এগিয়ে আসার আহ্বান জানান। সূত্র : ওয়েব সাইট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ