Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতিসংঘে অংশ নেয়া মনির পরিবার মৃত্যুর ঝুঁকিতে!

| প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কুলাউড়া উপজেলা সংবাদদাতা : জাতিসংঘের ৭০তম অধিবেশনে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী মনির পরিবার মৃত্যুর ঝুঁকি নিয়ে বসবাস করছে বলে জানা গেছে। সম্প্রতি ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত হওয়া মনি বেগমের বসতঘর পরিদর্শন করেছেন কুলাউড়া উপজেলার নবাগত নির্বাহী অফিসার (ইউএনও) চৌ. মোহাম্মদ গোলাম রাব্বী।
সোমবার রাত ৯টায় তিনি সরেজমিনে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত হওয়া বসতঘর পরিদর্শন করেন। জানা যায়, নবাগত ইউএনও চৌ. মোহাম্মদ গোলাম রাব্বী কুলাউড়ায় যোগদানের পর প্রথম কার্যদিবসে স্থানীয় গণমাধ্যমকর্মীর মাধ্যমে বিষয়টি জেনে তাৎক্ষনিক উপজেলার পৃথ্বিমপাশা ইউনিয়নের গড়গাঁও গ্রামে অবস্থিত জাতিসংঘের ৭০তম অধিবেশনের শিশু অধিকার সম্মেলনে  বাংলাদেশের একমাত্র প্রতিনিধিত্বকারী মনি বেগমের বসতঘর পরিদর্শন করে তার পরিবারের খোঁজ খবর নেন। নবাগত ইউএনওর প্রস্তাবে পরিদর্শনকালে সফরসংঙ্গী কুলাউড়া ইয়াকুব তাজুল মহিলা বিশ^বিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রউফ মনি বেগমের ঘর নির্মাণের দায়িত্ব নেন। ক্ষতিগ্রস্ত ঘর নির্মাণ কাজ শুরুর জন্য অধ্যক্ষ আব্দুর রউফ এক লক্ষ টাকা অনুদান প্রদান করেন।
এছাড়াও নববাগত ইউএনওর পক্ষ থেকে নগদ অর্থ ও শীতবস্ত্র মনি বেগমের পিতা মহরম আলীর নিকট প্রদান করেন। পাশাপাশি তিনি মনি বেগমের পরিবারকে আরো সহযোগিতার আশ^াস দেন।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সিমুল আলী, দৈনিক সংবাদ প্রতিদিনের কুলাউড়া প্রতিনিধি সৈয়দ আশফাক তানভীর, স্থানীয় সাংস্কৃতিককর্মী মোঃ আতাউর রহমান মুমিত,সমাজকর্মী রফিকুল ইসলাম লেবু।
মনি বেগম এক প্রতিক্রীয়ায় বলেন, গত ৩ জানুয়ারির ভূমিকম্পের ঝাঁকুনিতে আমাদের মাটির দেয়ালের বসতঘরের তিন অংশ ভেঙ্গে যায়। বর্তমানে ঝুঁকি নিয়ে কাপড় ও বাঁশ দিয়ে আশপাশ ডেকে কোন রকম বসবাস করছি। এই ঘরটি যে কোন সময় ভেঙে পড়ার মারাত্বক  আশংকা রয়েছে।
এদিকে মনি বেগম বর্তমানে কুলাউড়া উপজেলার স্থানীয় লংলা আধুনিক ডিগ্রি কলেজে মানবিক বিভাগের উচ্চ মাধ্যমিক শ্রেণীর প্রথম বর্ষে অধ্যয়নরত মেধাবী শিক্ষার্থী। মনি বেগমের পরিবার বর্তমানে চরম অর্থনৈতিক সংকটে রয়েছে বলে জানা যায়।
উল্লেখ্য, মনি বেগম বিশ্বের ১৯টি দেশ থেকে ১৯ জন শিশু প্রতিনিধির মধ্যে জাতিসংঘের ৭০তম অধিবেশনে বাংলাদেশের প্রতিনিধি হয়ে শিশুমৃত্যুর হার হ্রাস, বাল্যবিবাহ রোধ, কমিউনিটি ক্লিনিকগুলোতে মা ও শিশুর চিকিৎসা নিশ্চিতকরণ, শিশু নির্যাতন বন্ধসহ শিশুবিষয়ক নানা কথা তুলে ধরে বক্তৃতার মাধ্যমে বিশ্ববাসীর কাছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ