Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

গাজীপুরে ‘বন্দুক যুদ্ধে’ সন্ত্রাসী বুদু মনির নিহত

| প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : গাজীপুরে ডিবি পুলিশের সাথে বন্দুক যুদ্ধে সন্ত্রাসী বুদু মনির (৩০) নিহত হয়েছে। আটক হয়েছে তার সহযোগী আনোয়ার (২৮)। রোববার রাত আড়াইটায় নগরীর নলজানি এলাকার টিএন্ডটি কলোনীর সেগুন বাগানে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় ডিবি পুলিশের ওসি আমির হোসেন ও এএসআই মো. সাকলাইন আহত হয়েছে। ঘটনাস্থল থেকে ৪ রাউন্ড গুলিসহ একটি পিস্তল উদ্ধার হয়েছে। নিহত মনির বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের টিনসেড কলোনীতে থাকতেন। তার বাবা সিরাজ উদ্দিন কৃষি গবেষণা ইনস্টিটিউটের শ্রমিক। তাদের বাড়ি নোয়াখালী জেলায়।
গাজীপুর ডিবি পুলিশের ওসি আমির হোসেন সাংবাদিকদের জানান, মনির ৪-৫ সহযোগী নিয়ে টিএন্ডটি কলোনীর সেগুনবাগান এলাকায় অবস্থান করে অপরাধমূলক কাজের প্রস্তুতি নিচ্ছে এমন খবর পেয়ে রাত আড়াইটার দিকে সেখানে অভিযান চালানো হয়। টের পেয়ে মনির ও তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশ পাল্টা গুলি চালালে অন্যরা পালিয়ে গেলেও ঘটনাস্থলে মনিরকে গুলিবিদ্ধ অবস্থায় ও আনোয়ারকে আটক করা হয়। সন্ত্রাসীদের গুলিতে তিনি ও এএসআই সাকলাইন আহত হন। পরে ঘটনাস্থল থেকে গুলি ও পিস্তল উদ্ধার হয়। মনিরকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
তিনি আরো জানান, মনিরের বিরুদ্ধে নাশকতায় হত্যা, অস্ত্র ও সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগে জয়দেবপুর থানায় ১৭টি মামলা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ