Inqilab Logo

মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত তেঁতুলিয়ায় ৭.২ ডিগ্রি সে.

| প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন এলাকায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। সেই সাথে এসব জায়গায় বইছে উত্তর-পশ্চিম দিক থেকে আসা হিমেল কনকনে হাওয়া। তবে দেশের অধিকাংশ জায়গায় পৌষের শেষাশেষি এসেও যে শীত ও হিমেল হাওয়া অনুভূত হওয়ার কথা, তার চেয়ে দিন ও রাতের তাপমাত্রা এখনও উঁচুতে রয়েছে। এদিকে গতকালও (সোমবার) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল সবচেয়ে উত্তর-পশ্চিমের জনপদ তেঁতুলিয়ায় ৭.২ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৮, চট্টগ্রামে ১৫, শ্রীমঙ্গলে ৯.৯, রাজশাহী ও রংপুরে ১১.২, দিনাজপুরে ৯.৫, খুলনায় ১৩.৫, বরিশালে ১২ ডিগ্রি সে.।      
আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, দক্ষিণ আন্দামান সাগর ও এর সংলগ্ন এলাকায় বিরাজমান লঘুচাপটি অপরিবর্তিত রয়েছে। আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল অবধি দেশের নদ-নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এছাড়া সারাদেশে অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। শ্রীমঙ্গল, দিনাজপুর, ডিমলা, রাজারহাট ও তেঁতুলিয়া অঞ্চলের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৩ দিনে রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ