Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ট্রাক হামলায় ৪ ইসরায়েলি সেনা নিহত

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

আততায়ী সন্দেহে একজনকে হত্যা
ইনকিলাব ডেস্ক : জেরুজালেমে ট্রাক হামলায় চার ইসরায়েলি সেনা নিহত হয়েছে। ওই ঘটনায় আহত হয়েছে আরো ১৫ জন। এরইমধ্যে জেরুজালেম পুলিশের গুলিতে এক সন্দেহভাজন নিহত হয়েছে বলে দাবি করা হয়েছে। নিহত সন্দেহভাজনই ট্রাকটি চালাচ্ছিল বলে মনে করা হচ্ছে।
কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, গতকাল জেরুজালেমে একটি ভিড়ের ওপর ট্রাক নিয়ে হামলা চালানো হলে হতাহতের এ ঘটনা ঘটে। পরে পুলিশের গুলিতে সন্দেহভাজন ট্রাকচালক নিহত হয়। এ হামলাকে সন্ত্রাসী হামলা হিসেবে আখ্যা দিয়েছে ইসরায়েলি পুলিশ। ইসরায়েলি রেডিও ও টিভিতে হামলাকারীকে ফিলিস্তিনি হিসেবে উল্লেখ করা হয়েছে। বিবিসি জানিয়েছে, হামলাকারী পূর্ব জেরুজালেমের আরব এলাকার বাসিন্দা। ফিলিস্তিনি সংগঠন হামাস হামলাকারীর সাহসিকতার প্রশংসা করেছে। সংগঠনটির মুখপাত্র হামলাকারীর কর্মকা-কে বীরত্বপূর্ণ উল্লেখ করে অন্য ফিলিস্তিনিদেরও একইরকম করে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন। বার্লিনে লরি হামলায় ১২ জন নিহত হওয়ার কয়েক সপ্তাহের মাথায় জেরুজালেমে এ হামলা হলো।
উল্লেখ্য, ২০১৫ সালের অক্টোবর থেকে বিভিন্ন সংঘর্ষ কিংবা ইসরায়েলি সেনাদের গুলিতে ২৪৭ জন ফিলিস্তিনি নিহত হয়। একইসময়ে ৪০ জন ইসরায়েলি সেনা, একজন মার্কিন, একজন জর্দানি, একজন ইরিত্রিয় এবং একজন সুদানি নাগরিকও নিহত হয়। সূত্র : এএফপি, বিবিসি ও আল-জাজিরা।





 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ