Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জঙ্গিবাদ দমন রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কৃতিত্ব -যুবলীগ চেয়ারম্যান

| প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেছেন, দেশে ভয়াবহ জঙ্গিবাদের উত্থান হচ্ছিল কিন্তু সেটা কঠোরভাবে দমন করা হয়েছে। জঙ্গিবাদ দমন রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কৃতিত্ব।
১০ জানুয়ারী জাতির পিতা শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গতকাল শুকবার সকালে যুবলীগ ঢাকা মহানগর উত্তর শাখার উদ্যোগে ফার্মগেটে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ওমর ফারুক চৌধুরী বলেন, দেশের মুক্তিযুদ্ধের ইতিহাস ধ্বংস করে ফেলার ষড়যন্ত্র করা হয়েছিল। ক্ষমতায় বসে জিয়াউর রহমান, এরশাদ, খালেদা সবাই একই চেষ্টা করেছেন। মুক্তিযুদ্ধের ইতিহাসের সাক্ষ্য বহনকারী জায়গা সোহরাওয়ার্দী উদ্যানে শিশুদের জন্য শিশুপার্ক নির্মাণ করা হয়েছে, থানা নির্মাণ করা হয়েছে।
তিনি বলেন, আমরা জানি বিএনপি একটি বড় দল। তবে বিএনপি পরিচালনা করে জামায়াতে ইসলাম। ষড়যন্ত্রকারী জামায়াতই হচ্ছে ‘কমান্ডার-ইন-চীফ বিএনপি’। তারাই (জামায়াত) বিএনপিকে জাতীয় নির্বাচনে আসতে দেয় নাই।
যুবলীগ চেয়ারম্যান যুবলীগ নেতাকর্মীদের নির্দেশনা দিয়ে বলেন, যুবলীগ একটি সুশৃঙ্খল যুব সংগঠন। ১০ জানুয়ারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে রাজধানীর ঐতিহাসিক সোহওয়ার্দী উদ্যোনে জনসভায় সুশৃঙ্খলভাবে ব্যাপক উপস্থিতির মাধ্যমে তা প্রমাণ করতে হবে।
ঢাকা মহানগর যুবলীগ উত্তর শাখার সভাপতি মাইনুল হোসেন খান নিখিলের সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাসভীরুল হক অনুর পরিচালনায় এতে উপস্থিত ছিলেন যুবলীগ সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান, আনোয়ারুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বদিউল আলম, সম্পাদকম-লীর সদস্য কাজী আনিছুর রহমান, মিজানুল ইসলাম মিজু, কার্যনির্বাহী সদস্য শেখ ফজলে ফাহিম, মহানগর উত্তর শাখার সহ-সভাপতি আবু তাহের খান, জাফর ইকবাল, জলিলুর রহমান, সাংগঠনিক সম্পাদক ছিদ্দিক বিশ্বাস, সাহাদাত  হোসেন সেলিম, দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ প্রমুখ।
সুনামগঞ্জ সীমান্তে অস্ত্রসহ আটক বিএসএফ সদস্যকে সাড়ে ৬ ঘণ্টা পর ফেরত
সুনামগঞ্জ জেলা সংবাদদাতা : সুনামগঞ্জ সদর উপজেলার নারায়তলা সীমান্ত এলাকায় চন্দ্র প্রকাশ (৩২) নামের এক ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সদস্যকে অস্ত্র ও ওয়্যারলেসসহ আটকের পর পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত দিয়েছে বিজিবি। গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টায় তাকে ১১ বিএসএফের অধিনায়ক একে যাদবের নিকট ফেরত দেয়া হয়।
বিজিবি জানায়, গতকাল দুপুর সাড়ে ১২টায় অস্ত্র ও ওয়্যারলেসসহ ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) সদস্য চন্দ্র প্রকাশ সীমান্তের ১২১৬ নম্বর পিলার এলাকায় সীমান্ত অতিক্রম করে বাংলাদেশ অভ্যন্তরে প্রবেশ করে। এ সময় বাংলাদেশ সীমন্তে টহলরত বিজিবি সদস্যরা তাকে আটক করে।
সুনামগঞ্জ-২৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল নাসির উদ্দিন আহমেদ পিএসসি জানান, গতকাল সন্ধ্যা ৭টায় বিএসএফ ও বিজিবির ব্যাটালিয়ন পর্যায়ে বাংলাদেশ সীমান্তের ইসলামপুর এলাকায় পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ভারতের পক্ষে  নেতৃত্ব দেন ১১ বিএসএফের অধিনায়ক একে যাদব এবং বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন সুনামগঞ্জ-২৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল নাসির উদ্দিন আহমেদ পিএসসি। পতাকা বৈঠকের পর আটক বিএসএফ সদস্য চন্দ্র প্রকাশকে ফেরত দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ