Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জরিমানা ছাড়াই বকেয়া পরিশোধের সুযোগ পাবেন গাড়ি মালিকরা-অর্থমন্ত্রী

| প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কর খেলাপি গাড়ি মালিকরা জরিমানা ছাড়াই আগামী ১৫ এপ্রিল পর্যন্ত কর পরিশোধের সুযোগ পাবেন। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের এ সংক্রান্ত প্রস্তাবে মঙ্গলবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সম্মতি দিয়েছেন। এ তথ্য জানিয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. আবু নাছের।
তিনি বলেন, কাগজে-কলমে এ ধরনের গাড়ির সংখ্যা প্রায় ৬ লাখ। তবে বাস্তবে সংখ্যা অর্ধেকের মতো হতে পারে। কারণ অনেক গাড়ি নষ্ট হয়ে গেছে। কিন্তু গাড়ির নম্বর সরকারি খাতায় রয়ে গেছে। বকেয়া কর ও ফি না দেয়ায় এই গাড়ি মালিকদের জরিমানা বাড়ছে।
“১৫ এপ্রিলের মধ্যে খেলাপিরা জরিমানা ছাড়াই বকেয়া পরিশোধের সুযোগ পাবেন। এই সুযোগ গ্রহণ না করলে নির্ধারিত সময়ের পর বিশেষ অভিযান পরিচালনা করা হবে। তখন জরিমানাসহ বকেয়া আদায় করা হবে,” বলেন নাছের।
তিনি জানান, সর্বশেষ ২০১৪ সালে এ ধরনের সুযোগ দেয়া হয়েছিল, তখন ২৭৫ কোটি টাকার রাজস্ব আদায় হয়েছে। সেই সফলতা থেকেই ফের একই ধরনের সুযোগ দেয়ার চিন্তা করা হয়।
অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. শাহেদুর রহমান জানান, অর্থমন্ত্রী এ ধরনের একটি প্রস্তাবে সম্মতি দিয়েছেন। প্রজ্ঞাপন হওয়ার পর এটি কার্যকর হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ