Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিরপুরে পোশাক কারখানায় অগ্নিকান্ড

| প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর মিরপুর ১২ নম্বরে একটি পোশাক কারখানায় গতকাল অগ্নিকান্ড ঘটেছে। এতে কেউ হতাহত না হলেও গার্মেন্ট শ্রমিক ও মার্কেট সংশ্লিষ্টদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আগুনে আনুমানিক লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। ফেলে দেয়া জ্বলন্ত বিড়ি-সিগারেট থেকে আগুনের সূত্রপাত। ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিস ও পুলিশ জানায়, গতকাল বেলা ৪টা ৪০ মিনিটে পল্লবী থানাধীন মিরপুর ১২ নম্বর ১ নম্বর সুজাতপুরের আবদুল্লাহ মার্কেটের ১০ তলা ভবনের নবম তলায় অবস্থিত গার্মেন্টের একটি রুম থেকে হঠাৎ আগুন লাগে। খবর পেয়ে মিরপুর, কুর্মিটোলাসহ বিভিন্ন স্টেশন থেকে মোট ছয়টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে যায়। দীর্ঘ এক ঘণ্টা চেষ্টার পর ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ফেলে দেয়া জ¦লন্ত বিড়ি-সিগারেট থেকে আগুনের সূত্রপাত হয়।
এদিকে আগুন লাগার পর গার্মেন্ট কর্মকর্তা-কর্মচারীসহ সেখানের মার্কেটের লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। লিফট বন্ধ হয়ে পড়ায় বহুতল ভবনের বিভিন্ন তলা থেকে সবাই দৌড়ে নিচে নেমে আসেন। দ্রুত ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছায় বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ