Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতীয় চ্যানেলের সম্প্রচার বন্ধের বিষয়ে রুল শুনানি ৮ জানুয়ারি

| প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশে ভারতীয় তিনটি টিভি চ্যানেলের (স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলা) সম্প্রচার বন্ধে জারি করা রুল শুনানির জন্য ৮ জানুয়ারি দিন ধার্য করেছেন হাইকোর্ট। গতকাল বুধবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি  জে বি এম হাসানের বেঞ্চ এ দিন ধার্য করেন। আদালতে রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী একলাছ উদ্দিন ভূঁইয়া।
২০১৪ সালের জুলাই মাসে রোজার ঈদকে সামনে রেখে স্টার জলসার ‘বোঝে না সে বোঝে না’ সিরিয়ালের পাখি চরিত্রের নামে  পোশাক কিনতে না পেরে বাংলাদেশে অনেকে আত্মহত্যা করে। এ নিয়ে পত্রপত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। এ বিষয়ে ওই বছরের আগস্ট মাসে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় একটি রিট করেন আইনজীবী সৈয়দা শাহীন আরা লাইলী। তখন হাইকোর্টের একটি বেঞ্চে উত্থাপিত হয়নি মর্মে আবেদনটি খারিজ করে দেন। এরপর আবার নতুন করে আবেদন করা হয়। সেই আবেদনের শুনানি নিয়ে একই সালের ১৯ অক্টোবর হাইকোর্ট রুল জারি করে।
ওই সময় আইনজীবী একলাছ উদ্দিন ভূইয়া বলেছিলেন, ভারতে বাংলাদেশের কোনো টিভি চ্যানেল প্রচার হয় না। অথচ বাংলাদেশে ভারতীয় টিভি চ্যানেলের অবাধ সম্প্রচারের ফলে যুবসমাজ ধ্বংসের সম্মুখীন। সর্বশেষ তাদের একটি টিভি চ্যানেল স্টার জলসার ‘বোঝে না সে বোঝে না’ সিরিয়ালের পাখি চরিত্রের নামে পোশাক কিনতে না  পেরে বাংলাদেশে অনেকে আত্মহত্যা করেছে।



 

Show all comments
  • Rahim Khan ৫ জানুয়ারি, ২০১৭, ২:৪৪ পিএম says : 0
    আইনজিবী আপনাদের অসংখ্য ধন্যবাদ। দ্রুত এই বাজে চ্যানেল গুলো বন্ধ করার রায় দিক হাইকোর্ট।এই মাসেই তা দিলে ভালো হয়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ