Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়াকে মতিয়া চৌধুরী কোমলমতি বাচ্চাদের মাথাডা খাইয়েন না

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ‘যে কোন মূল্যে সরকারের পতন ঘটাতে হবে’ ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকীতে দেয়া বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বক্তব্যের সমালোচনা করেছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। তিনি বলেন, আপনি পারেন নাই, এখন গুড়াগাড়া পোলাপান নিয়া হুকুম দিতাছেন। অনর্থক এই কোমলমতি বাচ্চাদের মাথাডা খাইয়েন না। গতকাল মঙ্গলবার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ে আওয়ামী যুবলীগ আয়োজিত ৫ জানুয়ারী গণতন্ত্র রক্ষা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
মতিয়া চৌধুরী বলেন, আমরা জানি ২০১৪ সালে বেগম খালেদা জিয়া চক্রান্ত করেছিলেন, জঙ্গীদের সঙ্গে হাত মিলিয়েছিলেন। তিনি আশা করেছিলেন ৫ জানুয়ারী নির্বাচন সংবিধানের বাধ্যবাধকতা শুধু নয়, গণতন্ত্রকে সুসংগঠিত করার পদক্ষেপকে তিনি (খালেদা) ভ-ুল করে দেবেন। কিন্তু পারেন নাই।
পদ্মা সেতুতে দুর্নীতি হয়েছে বিএনপি চেয়ারপারসনের এমন বক্তব্যের সমালোচনা করে মতিয়া বলেন, পদ্মাসেতু করার আপনার সক্ষমতাই হয় নাই। নানা কলকাঠি নাড়ছেন। বিশ্বব্যাংক কইছে দুর্নীতি হইছে। কানাডার মাটিতে রায় হইছে পদ্মা সেতুতে কোন দুর্নীতি হয় নাই। এখন আপনি সাই ধরছেন। হাতি-ঘোড়া গেল তল-চামচিকা বলে কত জল।
আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিকে অংশ নেয়ার আহ্বান জানিয়ে কৃষিমন্ত্রী বলেন, হামভী সিপাহী, তুমভী সিপাহী লড়াই কারেঙ্গা। ঢাল নাই, তারওয়াল নাই খামছি মারেঙ্গা? হুংকার বাদ  দেন, গণতন্ত্রের পথে আসেন। ২০১৯ সালে সংবিধান অনুযায়ী ইলেকশন হবে। সেই নির্বাচনে আপনে সুড়সুড় কইরা আসবেন, আসতে বাধ্য হবেন।
আওয়ামী লীগের এই সিনিয়র নেতা বলেন, আপনার কি অবস্থা, তারিখ দিয়ে তারিখ রক্ষা করতে পারেন না। ৫ তারিখে না কী আপনি সব কিছু কাঁপাইয়া দিবেন। তা এখন আবার ৭ তারিখ গেছেন কেন? এখনও ৫ তারিখের হুংকার দিয়া ৭ তারিখ নিছেন।
যুবলীগ নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ নেত্রী বলেন, এরা (বিএনপি-জামায়াত) বিষধর সাপ। বিড়াল যদি বলে আমি ভাজা মাছ খাই না আর ওই হায়নারা যদি বলে পচা লাশ চাই না। তা বিশ্বাস করলে ঠকতে হবে। যুবলীগ অতন্দ্র প্রহরীর মতো ৭ জানুয়ারী পাহারা দিবে।
যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক হারুন-অর-রশীদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ