Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে গত বছর ৮৭ জন নারী ও শিশুর অস্বাভাবিক মৃত্যু হয়েছে

| প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী অঞ্চলে গত বছর বিভিন্ন ভাবে ৪৯৯ জন নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছে। এর মধ্যে শিশু ২৬৪জন ও নারী ২৩৫ জন। গতকাল উন্নয়ন সংস্থা ওয়েলফেয়ার তথ্যে এসব চিত্র উঠে আসে। এবছর নারীর থেকে বিভিন্নভাবে শিশু বেশী নির্যাতন ও হত্যাকান্ডের শিকার হয়েছে।
এর মধ্যে শিশু হত্যাকান্ডের ঘটনা ঘটেছে ১৮টি ও নারী ১৬টি, হত্যার চেষ্টা করেছে তিনজন শিশু ও ৮ জন নারী, আত্মহত্যা করেছে ৩৪ জন শিশু ও ৪২ জন নারী, আত্মহত্যার চেষ্টা করেছে ৫ জন শিশু ও ৮ জন নারী, ৩২ জন নারী ও শিশু ধর্ষণের শিকার হয়েছে, যৌন নির্যাতনের শিকার হয়েছে ১৭ জন শিশু ও ১৩ জন নারী, নির্যাতনের শিকার ৩৪ জন শিশু ও ৩৬ জন নারী, নিখোঁজ হয়েছে ২২জন শিশু ৯ জন নারী, অপহরণের শিকার হয়েছে ১৪ জন শিশু ও ১জন নারী, অস্বাভাবিক মৃত্যু ৫১জন শিশু ৩৬ জন নারী, বিভিন্ন ঘটনায় আহত হয়েছে ৩৪ জন শিশু ও ৫৫ জন নারী।
অন্যদিকে এসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট (এসিডি) তথ্য মতে নগর ও নয়টি থানায় ৫০৫ নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছে। এরমধ্যে ২৭৫জন নারী, শিশু নির্যাতন ২৩০টি। ২৭৫টি নারী নির্যাতনের নগরীর চারটি থানায় সংগঠিত হয়েছে ৯৫টি। নগরীর বাইরের নয়টি থানায় সংঘটিত হয়েছে ১৮০টি নির্যাতনের ঘটনা। ২৩০টি শিশু নির্যাতনের মধ্যে নগরীতে সংঘটিত হয়েছে ৬২টি এবং নগরীর বাইরের নয়টি থানায় সংঘটিত হয়েছে ১৬৮টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ