Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

আগামী সপ্তাহে শপথ : মন্ত্রীর মর্যাদা পাচ্ছেন আইভী

নাসিকে নির্বাচিতদের গেজেট প্রকাশ

| প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ভোটের এক সপ্তাহের মাথায় মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচিতদের নাম ও ঠিকানাসম্বলিত গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন। গত ২২ ডিসেম্বর এ সিটি করপোরেশনে ভোট হয়। আগামী সপ্তাহে নির্বাচিতদের প্রধানমন্ত্রী মেয়রকে ও কাউন্সিলরদের শপথ করাবেন স্থানীয় সরকার মন্ত্রী। এবার মন্ত্রী পদমার্যাদা পাচ্ছেন ডা. সলিনা হায়াৎ আইভী।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো: নুরুজ্জামান তালুকদার স্বাক্ষরিত গেজেটের বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগের সচিবের কাছে পাঠানো হয়েছে। গেজেটের পর নির্বাচিতদের শপথ আয়োজনের ব্যবস্থা নেবেন সংশ্লিষ্টরা। প্রধানমন্ত্রী মেয়রকে ও কাউন্সিলরদের শপথ করাবেন স্থানীয় সরকার মন্ত্রী। নির্বাচন কমিশনের উপসচিব নুরুজ্জামান তালুকদার ইনকিলাবকে বলেন, ২৮ ডিসেম্বর নির্বাচিত প্রার্থীদের গেজেট হলো; তা আমরা মন্ত্রণালয়ে পাঠিয়েছি। সেই সঙ্গে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদেরও গেজেট বিজ্ঞপ্তি পাঠিয়েছি। প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে তা কমিশনে জানাবেন তারা। নারায়ণগঞ্জে সেলিনা হায়াৎ আইভী দ্বিতীয়বার মেয়র পদে পুননির্বাচিত হয়েছেন। সেই সঙ্গে ২৭ সাধারণ কাউন্সিলর ও ৯ জন সংরক্ষিত কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। ২০১১ সালে নারায়ণগঞ্জের প্রথম সিটি নির্বাচনে ৩০ অক্টোবর ভোটের পর নভেম্বরের তৃতীয় সপ্তাহে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শপথ নেন মেয়র ও কাউন্সিলররা। মেয়র হিসেবে ১ ডিসেম্বর দায়িত্ব নেন আইভী। এবার দ্বিতীয় মেয়াদে দলীয় প্রতীকে জয় পেলেন তিনি।
নাম প্রকাশে অনিচ্ছুক প্রধান মন্ত্রীর কার্যালয়ের এক যুগ্ম-সচিব বলেন, মাননীয় প্রধানমন্ত্রী মেয়রকে ও শপথ পাঠ করাবেন আর স্থানীয় সরকার মন্ত্রী কাউন্সিলরদের শপথ পাঠ করাবেন। এর পরে মেয়র আইভীকে মন্ত্রী পদমর্যাদা দেয়ার সম্ভাবনা রযেছে।





 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ