Inqilab Logo

সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ০৮ মুহাররম ১৪৪৬ হিজরী

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় নুরুলের বিরুদ্ধে অভিযোগপত্র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২৩, ১২:০০ এএম

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে পুলিশ। সম্প্রতি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে এই অভিযোগপত্র জমা দেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের পরিদর্শক মুহাম্মদ সাইফুল ইসলাম। অভিযোগপত্রে নুরুলকে পলাতক দেখানো হয়েছে। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেছে পুলিশ।

নুরুলের বিরুদ্ধে ২০২১ সালের ১৮ এপ্রিল রাজধানীর পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন ইলিয়াস হোসেন নামের এক ব্যক্তি। মামলায় নুরুলের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে আওয়ামী লীগের নেতা-কর্মীদের নিয়ে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর ও উসকানিমূলক বক্তব্য প্রচারের অভিযোগ করা হয়।
মামলার অভিযোগপত্রে বলা হয়েছে, ২০২১ সালের ১৪ এপ্রিল নুরুল তার নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি ভিডিও প্রচার করেন। তিনি ফেসবুক লাইভে আওয়ামী লীগের নেতা-কর্মীদের নিয়ে উসকানিমূলক বক্তব্য প্রচার করেন। তিনি ধর্মীয় মূল্যবোধে আঘাত করেন। তিনি সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ