Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা ক্যাম্পে ফের পুড়ল ২ হাজার ঘর

উখিয়া (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২৩, ১২:০১ এএম

কক্সবাজারের উখিয়া বালুখালী ১১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে আগুন লেগে অন্তত দু হাজার ঘর পুড়ে গেছে। আগুন পার্শ্ববর্তী ক্যাম্প ৯ ও ১০ নম্বরে এ দ্রুত ছড়িয়ে পড়েছে। গতকাল রোববার বিকাল সোয়া ৩টার দিকে ক্যাম্প-১১ এর ই ও ঊ ব্লকে আগুন লাগে।
রোহিঙ্গা ক্যাম্পে অগ্নি সংযোগের ব্যাপারে কক্সবাজারের শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান জানান, ‘১১ নম্বর ক্যাম্পের একটি বাড়ি থেকে আগুনের সূত্রপাত। এরপর আগুন ছড়িয়ে পড়েছে। আগুন লাগার সঙ্গে সঙ্গে উখিয়া ফায়ার সার্ভিসের দুটি টিম পরে জেলা হেড কোয়ার্টার থেকে আরও দুটি টিম এসে আগুন নেভানোর কাজ করছে।’ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উখিয়া স্টেশনের কর্মকর্তা এমদাদুল হক জানান, ঘটনাস্থলে আগুন নেভানোর চেষ্টা চলছে।’
ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে থাকা ৮-আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আমির জাফর বলেন, ‘ক্যাম্পে আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আমাদের লোকজন পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেছে। পাশাপাশি ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। আগুনের তীব্রতা অনেক। এই মুর্হূতে এর বাইরে কিছু বলা যাচ্ছে না।’
উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী ইতোমধ্যে শতাধিক ঘর আগুনে পুড়ে গেছে। তাৎক্ষণিকভাবে আগুনে ক্ষয়-ক্ষতির পরিমাণ নিরুপন করা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ