Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাঁচ জেলায় সড়কে নিহত ৯, আহত ৮০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২৩, ১২:০১ এএম

দেশের পাঁচ জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত ও আরো ৮০ জন আহত হয়েছেন । গতকাল দিনের বিভিন্ন সময় এসব ঘটনা ঘটে। এর মধ্যে পঞ্চগড় জেলার দেবীগঞ্জে আঞ্চলিক ইজতেমার আখেরি মোনাজাত শেষে ফেরার পথে উপজেলার লক্ষীরহাটে বাস নিয়ন্ত্রণ হারিয়ে ৩ জন নিহত ও ৭০ জন আহত হয়েছেন। আমাদের সংবাদদাতার পাঠানো তথ্যে প্রতিবেদন।

কক্সবাজার ব্যুরো জানায়, কক্সবাজারের চকরিয়ার আজিজ নগরে বিজিবির বাস ও পিকআপভ্যানের সংঘর্ষে ৩ জন নিহত। আহত হয়েছে আরো ১০ জন। গতকাল সকাল সাড়ে ৯ টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এই ঘটনা ঘটে। নিহতরা হলেন, চকরিয়া উপজেলার হারবাং ইউপির ৯নম্বর ওয়ার্ডের উত্তর হারবাং কলাতলী এলাকার আবুল বশারের ছেলে মো. হামিদ উল্লাহ, একই এলাকার লাল মিয়ার ছেলে জাহাঙ্গীর আলম ও দানু মিয়ার ছেলে নজরুল ইসলাম নজুমিয়া।

চিরিংগা হাইওয়ে থানার ওসি ইমন চৌধুরী বলেন, গতকাল সকালে আমিরাবাদগামী যাত্রীবাহী লেগুনার সাথে কক্সবাজারগ্রামী বিজিবির সরকারি বাসের ধাক্কা লেগে লেগুনাটি রাস্তার খাদে পড়ে যায়। এতে লেগুনায় থাকা ৩ যাত্রী নিহত হন এবং বেশ কয়েকজন আহত হলে তাদের হাসপাতালে প্রেরণ করা হয়।
পঞ্চগড় জেলা সংবাদদাতা জানান, পঞ্চগড়ে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত ও আরো ৭০ জন আহত হয়েছেন। গতকাল শনিবার দেবীগঞ্জ উপজেলার লক্ষীরহাট ও বোদা উপজেলার চন্দনবাড়ি এলাকায় এসব দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন, পঞ্চগড় সদর উপজেলার দশমাইল এলাকার মৃত কাশেম আলীর ছেলে স্বপন, তেঁতুলিয়া উপজেলার বাসিন্দা হাসিবুল ইসলাম ও তমিজ উদ্দিন ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গতকাল শনিবার বেলা ১২টায় দেবীগঞ্জে আঞ্চলিক ইজতেমার আখেরি মোনাজাত শেষে পঞ্চগড় সদরের দশমাইল নামক এলাকার উদ্দেশ্যে রিজার্ভ বাসে রওনা দেন মুসল্লিরা। পরে দুপুর দেড়টায় উপজেলার লক্ষীরহাটে যাওয়ার আগে বুড়াবুড়ি মন্দিরের পাশে পেছন দিক থেকে আসা একটি ট্রাককে সাইড দিতে গেলে চালক বাসটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এতে বাসটি উল্টে একজন নিহত ও ২৬ জন আহত হয়। বাসে ৪২ জন মুসল্লি, চালক ও চালকের সহযোগী ছিলেন।

অপরদিকে ইজতেমা থেকে আরেকটি বাস বোদা উপজেলার চন্দনবাড়ি এলাকায় চাকা ব্লাস্ট হয়ে দুইজন নিহত হয়েছেন, আহত হয়েছেন ৪৪ জন। দেবীগঞ্জ ও বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক জন্য ১৩ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন।
নোয়াখালী জেলা সংবাদদাতা জানান, নোয়াখালীর সোনাইমুড়ীতে বেপরোয়া গতির পিকআপের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশারোহী নিহত ও আরো দুই যাত্রী আহত হয়েছেন। গতকাল শনিবার ভোরে সোনাইমুড়ী পৌরসভার বিজয়নগর এলাকায় জমাদার বাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত বেলাল হোসেন পাশের উপজেলা সেনবাগের ছাতারপাইয়া ইউনিয়নের সিলাদি গ্রামের আলী আহমদের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল ভোর ৬টার দিকে ছাতারপাইয়া থেকে আসা পিকআপ সোনাইমুড়ী থেকে ছেড়ে যাওয়া সিএনজি অটোরিকশাকে ধাক্কা দিয়ে খালে ফেলে দেয়। এতে ব্যবসায়ী বেলাল ঘটনাস্থলে মারা যায়। আহত হয় আরও দুই যাত্রী। তাদেরকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোনাইমুড়ী থানার ওসি মো. জিয়াউল হক বলেন, নিহতের লাশ, সিএনজি অটোরিকশাটি উদ্ধার কর হয়েছে। পিকআপ নিয়ে চালক পালিয়ে গেছে। অভিযোগ অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, ফরিদপুর শহরের কোতয়ালি থানাধীন মুসলিম মিশনের সামনে ট্রাকের চাপায় এক বৃদ্ধা নিহত হয়েছেন। ফরিদপুর কোতয়ালি থানা সূত্রে জানা যায় গতকাল কোমরপুর এলাকায় অবস্থিত মুসলিম মিশনের সামনে ঢাকা-খুলনা মহাসড়কে এ ঘটনা ঘটে। নিহত বৃদ্ধার নাম সালেহা বেগম। তিনি ফরিদপুর শহরের পূর্ব খাবাসপুর তালতলা এলাকার বাসিন্দা। ফরিদপুর দমকল বাহিনীর স্টেশন ম্যানেজার সুবাস বাড়ৈই জানান, রাস্তা পাড় হওয়ার সময় ফরিদপুর থেকে রাজবাড়ীগামী একটি অজ্ঞাত ট্রাক তাকে চাপা দিয়ে পালিয়ে গেলে তিনি ঘটনাস্থলেই নিহত হন।
সিংড়া (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, নাটোরের সিংড়া উপজেলার জামতৈল-চান্দাইকনা সড়কের মৌগ্রাম এলাকায় শ্যালো ইঞ্জিলচালিত গরুবাহী নসিমনের ধাক্কায় সিজার হোসেন নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত সিজার উপজেলার মৌগ্রামের রফিকুল ইসলামের ছেলে।

সিংড়া থানার উপ-পরিদর্শক মো. সামসুজ্জোহা বলেন, গতকাল দুপুরে সিজার মোটরসাইকেল চালিয়ে গ্রামীণ সড়ক থেকে জামতৈল-চান্দাইকনা সড়কে উঠলে চান্দাইকনাগামী একটি গরুবাহী নসিমন তাকে ধাক্কা দেয়। এতে সড়কে ছিটকে পড়ে মারাত্মক আহত হলে, স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ