Inqilab Logo

শনিবার, ১৫ জুন ২০২৪, ০১ আষাঢ় ১৪৩১, ০৮ যিলহজ ১৪৪৫ হিজরী

এএমজেড হাসপাতালে অত্যাধুনিক প্লাস্টিক, এস্থেটিক এবং লেজার সার্জারি ইউনিট এর যাত্রা শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ১০:২৬ পিএম

করোনা মহামারীকালে ডেকিকেইটেড হাসপাতাল হিসেবে করোনা চিকিৎসায় সুখ্যাতি অর্জন করা রাজধানীর এমএমজেড হাসপাতালে অত্যাধুনিক প্লাস্টিক, এস্থেটিক এবং লেজার সার্জারি ইউনিট চালু করা হয়েছে। ১ মার্চ- ২০২৩ বুধবার উত্তর বাড্ডায় অবস্থিত এএমজেড হাসপাতালে উদ্বোধন করা হয়েছে অত্যাধুনিক প্লাস্টিক, এস্থেটিক এবং লেজার সার্জারি ইউনিট।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক এবং দেশ বরেণ্য প্লাস্টিক সার্জন ডা. সামন্ত লাল সেন কেক কাটার মাধ্যমে অত্যাধুনিক এই ইউনিটের শুভ উদ্বোধন করেন। এসময় আরও উপস্থিত ছিলেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রাক্তন পরিচালক অধ্যাপক আবুল কালাম, জনপ্রিয় সঙ্গীত শিল্পী দিঠি আনোয়ার, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস ঐশী, অভিনেতা হাসান জাহাঙ্গীরসহ দেশ বরেণ্য চিকিৎসকবৃন্দ।

ইউনিটটি উদ্বোধন করে ডা. সামন্ত লাল সেন বলেন, ‘আমাদের দেশে অনেক এস্থেটিক এবং লেজার সার্জারি সেন্টার গড়ে উঠলেও অনেক সময় যোগ্য লোক দ্বারা তা পরিচালিত হয় না। এএমজেড হাসপাতালের এই ইউনিটের কনসালটেন্টবৃন্দ আমাদের দেশের অভিজ্ঞদের মধ্যে অগ্রগণ্য। তাই প্লাস্টিক, এস্থেটিক এবং লেজার সার্জারি চিকিৎসার জন্য সবাই তাদের উপর পূর্ণ আস্থা রাখতে পারেন।’

দেশের স্বনামধন্য কনসালটেন্টবৃন্দ দ্বারা পরিচালিত অত্যাধুনিক এই ইউনিটে নিয়মিত ভাবে ব্রেস্ট সার্জারি, লেজার সার্জারি, পিআরপি, ফ্যাট গ্রাফটিংসহ অন্যান্য যে কোন ধরনের এস্থেটিক সার্জারি করার সুযোগ রয়েছে। এছাড়াও এই ইউনিটের মাধ্যমে সৌন্দর্য বর্ধনের জন্য সর্বাধুনিক চিকিৎসা বোটক্স এর মাধ্যমে আধুনিক চিকিৎসা প্রদান করা হচ্ছে।

এএমজেড হাসাপাতালের প্লাস্টিক, এস্থেটিক এবং লেজার সার্জারি ইউনিটের চিফ কনসালটেন্ট ডাঃ মোহাম্মদ নাসির উদ্দিন জানান, ‘আমরা এই সেন্টারের মাধ্যমে সৌন্দর্য সচেতন মানুষের জন্য সর্বাধুনিক টেকনোলজি ব্যবহার করে তাদের সেবা প্রদানে বদ্ধ পরিকর। এছাড়াও আমাদের এই সেন্টারে পোড়াজনিত দাগ, জন্মগত দাগ, মাতৃত্বজনিত দাগ, মেছতা ও ব্রণের দাগ, অবাঞ্ছিত চুল ও লোম অপসারণ, হেয়ার গ্রাফটিং, বার্ধক্যজনিত ত্বকের পরিবর্তনসহ বিভিন্ন সৌন্দর্য বর্ধনের চিকিৎসা প্রদান করা হচ্ছে। বাংলাদেশের খ্যাতিমান বিশেষজ্ঞ চিকিৎসকগণের তত্ত্বাবধানে তুলনামূলক কম খরচে এ চিকিৎসা প্রদান করা হয়ে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ