Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

অনলাইন নিরাপত্তা নিশ্চিতকরণে জাগো ফাউন্ডেশন ও টিকটক’র উদ্যোগ সাবধানে অনলাইন-এ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ৭:৩৯ পিএম

অনলাইনে নিরাপত্তা নিশ্চিতকরণে "সাবধানে অনলাইন-এ" নামে একটি ক্যাম্পেইন পরিচালনা করছে জাগো ফাউন্ডেশন। এই ক্যাম্পেইনে জাগো ফাউন্ডেশনের সঙ্গে রয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটক।

ক্যাম্পেইনটির লক্ষ্য হলো, দেশের তরুণদেরকে সামাজিক যোগাযোগ মাধ্যমের নানা ঝুঁকি, ইন্টারনেট নিরাপত্তা এবং সোশ্যাল মিডিয়ার দায়িত্বশীল ব্যবহার সম্পর্কে সক্ষম করে তোলা। বুধবার (১ মার্চ) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত বছরের নভেম্বরে শুরু হওয়া এই ক্যাম্পেইন চলবে চলতি মার্চ মাস পর্যন্ত। এই প্রশিক্ষণে অংশ নিতে জাগো ফাউন্ডেশনের ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। ক্যাম্পেইনের প্রথম ধাপ হিসেবে রংপুর ও রাজশাহী বিভাগের ১৬টি জেলায় সামনাসামনি প্রশিক্ষণ দেয়া হয়। অংশগ্রহণকারীরা একটি অনলাইন নিবন্ধন প্রক্রিয়ার মাধ্যমে কর্মশালায় অংশগ্রহণ করেন। এখন দেশের যেকোনো প্রান্ত থেকে এ প্রশিক্ষণ নিতে পারবেন যেকেউ।

বিশেষ আকর্ষন হিসেবে ক্যাম্পেইনটিতে একটি প্রতিযোগিতা রাখা হয়েছে- যেখানে অংশগ্রহণকারীদের একটি কনটেন্ট তৈরি করতে বলা হয়, যা ইন্টারনেট নিরাপত্তা এবং যে কোনো ইতিবাচক বিষয়বস্তুকে প্রতিফলিত করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ