Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উৎপাদন সচল রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ৪:৪৪ পিএম

দেশের সার্বিক উৎপাদন কার্যক্রম সচল রাখার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নিতে জাতীয় অর্থনৈতিক পরিষদকে (এনইসি) নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

বুধবার (১ মার্চ) শেরে বাংলানগর এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সভায় সংশোধিত এডিপি অনুমোদন দেওয়া হয়। এসময় প্রধানমন্ত্রী এ বিষয়ে নির্দেশনা দেন।

পরে এবিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা ও অনুশাসন তুলে ধরে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, জনবলের অভাবে অনেক প্রকল্প সচল করা যাচ্ছে না। মন্ত্রণালয় ও বিভাগভিত্তিক তালিকা তৈরির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে এসব প্রকল্পের তালিকা চেয়েছেন তিনি। যাতে করে বাস্তবায়িত এসব প্রকল্পের সুফল জনগণ ভোগ করতে পারেন।

প্রধানমন্ত্রীর অনুশাসন তুলে ধরে পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, পতিত জমি ফেলে রাখা যাবে না। উৎপাদন ব্যবস্থা সচল রাখার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নিতে হবে। বিশেষ করে আগামী বোরো মৌসুম খুব গুরুত্বপূর্ণ।

তিনি বলেছেন, বিপদ আসতে পারে সবাইকে সজাগ থাকতে হবে। যে সব প্রকল্প শিগগিরই সমাপ্ত হবে তা দ্রুত শেষ করতে হবে। এসব বিষয়ে প্রধানমন্ত্রী অনুশাসন দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ