Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমিরাতের গোল্ডেন ভিসা পেলেন বাংলাদেশি মেধাবী ছাত্রী সিদরাতুল মুনতাহা

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২৩, ১২:০২ এএম

 আরব আমিরাত সরকারের বিশেষ স্বীকৃতিস্বরূপ বিশিষ্ট মেধাবী শিক্ষার্থী ক্যাটাগরিতে ১০ বছর মেয়াদি গোল্ডেন ভিসা পেলেন বাংলাদেশি সিদরাতুল মুনতাহা। গত ২৩ ফেয়ারি তাকে এ গোল্ডেন ভিসা প্রদান করা হয়।

সিদরাতুল মুনতাহা আবুধাবিতে এসএসসি সমমান ও এইচএসসি পরীক্ষায় কৃতিত্বের সাথে পাশ করে বর্তমানে দুবাইয়ের একটি স্বনামধন্য ইউনিভার্সিটিতে পড়ালেখা করছেন।
চট্টগ্রামের রাউজানের অধিবাসী সিদরাতুল মুনতাহা আমিরাতে প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের সংগঠন প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস)-এর সাধারণ সম্পাদক, আমিরাতে বাংলা টিভি ও সিপ্লাস টিভি প্রতিনিধি, বিশিষ্ট সাংবাদিক এম আব্দুল মান্নান-এর একমাত্র মেয়ে।
এদিকে গোল্ডেন ভিসা পেয়ে খুবই আনন্দিত সিদরাতুল মুনতাহা। অপরদিকে দেশ ও প্রবাসীদের সম্মান বয়ে আনা মেয়ের এমন সাফল্যে সম্মানবোধ করছেন তার বাবা-মাও। এ জন্য আরব আমিরাত সরকারকে আন্তরিক মোবারকবাদ জানান তারা।
প্রবাসে দেশের নাম উজ্জ্বল করা সিদরাতুল মুনতাহা ভবিষ্যতেও ভালো ফলাফল করে দেশের নাম আরো উজ্জ্বল করার জন্য সকলের নিকট দোয়া কামনা করেন।
উল্লেখ্য, গোল্ডেন কার্ড ভিসা আরব আমিরাতে অবস্থানরত বিনিয়োগকারী, উদ্যোক্তা, বিশেষ প্রতিভা, গবেষক, বিজ্ঞানী ও বিশিষ্ট শিক্ষার্থীদের স্থায়ী আবাসিক বাসস্থান (ক্যাটাগরী অনুযায়ী ১০/৫ বছর মেয়াদি) প্রকল্পের একটি অংশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ