Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আশুলিয়ায় নির্মাণাধীন ছাদ ধসে নিহত ৩

| প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : ঢাকার সাভারের আশুলিয়ায় একটি কারখানার নির্মাণাধীন ভবনের ছাদ ধসে তিন জন নির্মাণ শ্রমিক নিহত হয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে আশুলিয়ার জিরাবো এলাকার ‘প্রাইমাল ফুড এ্যান্ড ডিংকস লিমিটেড’ কারখানার ছাদ ধসে এ মৃত্যুর ঘটনা ঘটে।
নিহতরা হচ্ছেন-  জাহাঙ্গীর আলম (৫০), জালাল মিয়া (৪৫) ও শহিদুল ইসলাম (৫৫)। তারা সকলেই নির্মাণ শ্রমিক।
নিহতদের মধ্যে জাহাঙ্গীরের বিস্তারিত পরিচয় পাওয়া গেছে। তার বাড়ি চাঁদপুর জেলায়। তার বাবার নাম মুছা দর্জী। চার সন্তান ও স্ত্রীকে নিয়ে তিনি জিরাবো এলাকার সাধন কুমারের বাড়িতে ভাড়া থাকতেন।
ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা আব্দুল হামিদ মিয়া জানান, তাৎক্ষণিক খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে চলে আসি। তবে ধ্বংসস্তুপ সরিয়ে আমরা আর কাউকে পাইনি। তিন জন নীচে চাপা পড়েছিল। তাদের হাসপাতালে নেয়ার পথে মারা গেছে।
তিনি আরো বলেন, একতলার ছাদ ঢালাইয়ের পর নীচে তিন জনই ছিল। তার ধারণা, রড ও সিমেন্ট খুবই নি¤œ মানের ছিল। তাছাড়া যে বাঁশ দিয়ে খুঁটি দেয়া হয়েছিল সেগুলো ছাদের ভার সামলানোর পক্ষে সহজ ছিল না, তাই ধসে পড়েছে।
আশুলিয়া পরিদর্শক (তদন্ত) এ কে এম শামীম হাসান জানান, দোতলা ভবনের একতলার বর্ধিত অংশের ছাদ ঢালাইয়ের কাজ শেষে ছাদটি ধসে পড়ে। হাসপাতালে নেয়ার পথে তিনজনেরই মৃত্যু হয়।
তিনি আরো জানান, নিহত শ্রমিকদের পরিবারের সদস্যরা কেউ যদি কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন তাহলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।
এদিকে ঘটনার পর কারখানার কর্মকর্তা ও কর্মচারীরা পালিয়ে যাওয়ায় কাউকেই পাওয়া যায়নি। এমনকি কোন ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ করছিল তাও জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ