Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এনআরবিসি ব্যাংকের স্ট্র্যাটেজিক বিজনেস মিট-২০২৩ অনুষ্ঠিত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৪৩ পিএম

সব মানুষের জন্য সহজ ব্যাংকিং সেবা দেয়ার প্রত্যয়ে এনআরবিসি ব্যাংকের স্ট্র্যাটেজিক বিজনেস মিট-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। থিংক বিগ শীর্ষক সেøাগানে উত্তরাঞ্চলের জেলা গাইবান্ধায় তিন দিনব্যাপী এ সম্মেলনে শীর্ষে যাওয়ার টেকসই ব্যবসায়িক নীতি-কৌশল গ্রহণ করেছে এনআরবিসি ব্যাংক। রোববার (২৬ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সম্মেলনে ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মিয়া আরজু, পরিচালক একেএম মোস্তাফিজুর রহমান, এএম সাইদুর রহমান, লকিয়ত উল্ল্যাহ, বিকল্প পরিচালক ডা. কুতুব উদ্দিন, স্বতন্ত্র পরিচালক ড. রাদ মুজিব লালন, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও গোলাম আউলিয়া ব্যাংক পরিচালনার বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দেন।

সম্মেলনে জাতীয় শুদ্ধাচার কৌশলের আলোকে ৭ কর্মীকে শুদ্ধাচার পুরস্কার দেয়া হয়। এছাড়াও ২৫ কর্মীকে ‘স্টার পারফর্মার’ এবং সেরা শাখা, উপ-শাখা, বিআরটিএ বুথ, ভূমি রেজিষ্ট্রেশন বুথ ও বিদ্যুৎ বিল কালেকশন বুথকে পুরস্কৃত করা হয়।

ব্যাংকের চেয়ারম্যান এস এম পারভেজ তমাল বলেন, বৈশ্বিক নানা কারণে ২০২৩ সাল অনেক চ্যালেঞ্জিং। এ চ্যালেঞ্জ আমরা সুযোগ হিসেবে কাজে লাগাতে চাই। এজন্য আমরা ভিন্নধর্মী নীতি-কৌশল গ্রহণ করেছি। আমাদের কৌশলের মূলই হচ্ছে প্রত্যন্ত অঞ্চলের বিপুল সংখ্যক মানুষকে সেবার আওতায় এনে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা। কঠিন সময়ে আমরা সহজ ব্যাংকিং সেবা নিয়ে মানুষের দুয়ারে হাজির হব। ক্ষুদ্রঋণ, অ্যাপস ও ইন্টারনেটভিত্তিক বিকল্প ব্যাংকিং সেবা পদ্ধতিগুলোকে আরও শক্তিশালী ও কার্যকর করা হবে। সেবা দেওয়ার ক্ষেত্রে আমরা কমপ্লায়েন্সের বিষয়গুলোকে অগ্রাধিকার দেব।

জানা গেছে, ২০১৩ সালের ২ এপ্রিল যাত্রা শুরু করে প্রবাসীদের স্বপ্নের ব্যাংক এনআরবিসি। বর্তমানে ১০৩টি শাখাসহ উপশাখা ও বিভিন্ন বুথমিলে সহস্রাধিক সেবাকেন্দ্রের মাধ্যমে মানুষদের সেবা প্রদান করছে ব্যাংকটি। ২০২২ সালে ব্যাংকের আমানতের পরিমান দাঁড়িয়েছে ১৫ হাজার কোটি টাকা এবং ঋণ বিতরণ করেছে ১৩ হাজার কোটি টাকা।##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ