Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুর্নীতি নয়, জনগণের ভাগ্য গড়তে এসেছি : প্রধানমন্ত্রী

কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুর্নীতি করে নিজের ভাগ্য গড়তে আসিনি জনগণের ভাগ্য গড়তে এসেছি। শেখ হাসিনা বলেন, পদ্মা সেতু নির্মাণ এটা নিয়ে অনেক অপবাদ দেয়ার চেষ্টা করেছিল, সেটা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম। কারণ দুর্নীতি করে নিজের ভাগ্য গড়তে আসিনি, জনগণের ভাগ্য গড়তে এসেছি। তাই কেউ যখন মিথ্যা অপবাদ দেয় সেই অপবাদ নিতে আমি রাজি না।

তিনি বলেন, বিশ্ব ব্যাংক অপবাদ দিতে চেষ্টা করেছিল কিন্তু তারা সেটা সফল হয়নি, দিতে পারেনি। আমরা নিজেদের টাকায় পদ্মা সেতু নির্মাণ করেছি বলেই এত দ্রুত এই গোপালগঞ্জ, টুঙ্গিপাড়া, কোটালীপাড়ায় আসতে পারছি, দক্ষিণাঞ্চলের সঙ্গে আমরা যোগাযোগ স্থাপন করতে পেরেছি। বাংলাদেশের মানুষ আত্মমর্যাদা নিয়ে চলে আমাদের কেউ অপবাদ দিলে আমরা তা মানবো না। জনগণের কল্যাণে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে সরকার প্রধান বলেন, দেশের সাধারণ মানুষের কল্যাণে আমরা কাজ করে যাচ্ছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, দুর্নীতির বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। এ ব্যাপারে সবাই সতর্ক থাকবেন। সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে তিনি অভিভাবকদের বলেন, সন্তানরা যেন কোনো মাদক বা জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত না হয় এ ব্যাপারে আপনাদের সতর্ক থাকতে হবে।
গতকাল শনিবার দুপুরে তার নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার সাদুল্যাপুর ইউনিয়নের ভাঙ্গারহাট তালিমপুর-তেলিহাটি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পদ্মা সেতু নির্মাণের সুফলের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আগে ঢাকা থেকে গোপালগঞ্জ টুঙ্গীপাড়া আসতে ২২ ঘণ্টা, ২৪ ঘণ্টা সময় লাগতো স্টিমারে বা লঞ্চে। এখন মাত্র আড়াই ঘণ্টার মধ্যে আমরা এখানে পৌঁছে গেছি।
বক্তব্য শেষে শেখ হাসিনা বলেন, রিক্ত আমি নিঃস্ব আমি দেবার কিছু নেই আছে শুধু ভালোবাসা দিয়ে গেলাম তাই। এদিন কোটালীপাড়া বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন কমপ্লেক্স ভবন বাপার্ড থেকে রওনা দিয়ে বেলা সাড়ে ১২টায় জনসভাস্থলে পৌঁছান সরকার প্রধান তিনি জনসভা স্থলে পৌঁছালে স্থানীয় নেতাকর্মীরা তাকে সেøাগান দিয়ে অভিনন্দন জানান। এসময় তিনি ও হাত নাড়িয়ে তাদেরকে শুভেচ্ছা জানান এবং জেলার বিভিন্ন এলাকার ৪৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এর মধ্যে ৪৩টি নবনির্মিত উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ৫টি উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি, পানি সম্পদ উপ-মন্ত্রী এনামুল হক শামিম, উপদেষ্টা মন্ডলীর সদস্য আলহাজ্ব কাজী আকরাম উদ্দীন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, প্রচার সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি মাহাবুব আলী খান, সাধারণ সম্পাদক জি এম শাহাবুদ্দিন আজম, উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হাজি মো. কামাল হোসেন শেখ, সাবেক মেয়র অহিদুল ইসলাম হাজরা, আওয়ামী লীগ মনোনীত মেয়র মতিয়ার রহমান হাজরা প্রমুখ।

এ সময় জেলা ও উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের অসংখ্য শীর্ষ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে বর্ণিল সাজে সাজানো হয়েছে কোটালীপাড়া উপজেলার সড়কগুলোতে নির্মাণ করা হয়েছে অসংখ্য তোরণ ও দুই পাশে টাঙানো হয়েছে ডিজিটাল পোস্টার-ব্যানার। এদিকে সকাল থেকে গোপালগঞ্জের বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে জনসভা মাঠে জড়ো হন বিপুল সংখ্যক আওয়ামী লীগ নেতাকর্মী ও স্থানীয় হাজার হাজার নারী পুরুষ।

প্রধানমন্ত্রীর আসার খবরে মুহুর্তের মধ্যে কানায় কানায় পুর্ণ হয়ে জনসমুদ্রে পরিণত হয় জনসভাস্থল মাঠ। আশপাশের সড়কে ঠাঁই নেয় শেখ হাসিনা প্রেমী উৎসুক জনতা। ডায়াসে উঠে প্রথমে বিসমিল্লাহির রহমানের রাহিম বলে মুসলিমদের সালাম ও হিন্দুদের আদাপ জানিয়ে বক্তব্য শুরু করেন। দীর্ঘ সাড়ে চার বছর পর নিজ নির্বাচনী এলাকার ভাঙ্গারহাট তালিমপুর তেলিহাটি উচ্চ বিদ্যালয় মাঠের জনসভায় বক্তব্য রাখলেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

৪৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন
এদিকে সমাবেশস্থলে ফলক উন্মোচনের মাধ্যমে ৩২৯ কোটি টাকা ব্যয়ে ৪৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং অপর ৫টি প্রকল্পের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
৪৩টি উন্নয়ন প্রকল্পের মধ্যে আছে পাইপলাইনে পানি সরবরাহের দুটি গ্রামীণ প্রকল্প। এর একটি টুঙ্গিপাড়া উপজেলার ডুমুরিয়া ইউনিয়নে এবং অপরটি কোটালীপাড়া উপজেলার রামশিল ইউনিয়নে। গোপালপুর ইউপি অফিস-কাজুলিয়া ইউপি ভায়া বোরাইহাটি পোলশাইর বাজার সড়কে ২৪ মিটার আরসিসি গার্ডার ব্রিজ ও কুশলি জিসি-ধারাবাশাইল জিসি ভায়া মিত্রাডাঙ্গা সড়কে ৯৯ মিটার গার্ডার ব্রিজ, টুঙ্গিপাড়া উপজেলার সোনাখালী সড়ক, কোটালীপাড়ায় চারতলাবিশিষ্ট শুয়াগ্রাম বহুমুখী উচ্চবিদ্যালয়, কোটালীপাড়ায় শেখ হাসিনা আদর্শ ডিগ্রি কলেজের তিনতলাবিশিষ্ট গার্লস হোস্টেল (১০০ শয্যা), কোটালীপাড়া এসএন ইনস্টিটিউটের চারতলাবিশিষ্ট শিক্ষা ভবন, কোটালীপাড়া পৌর কিচেন মার্কেট ও কোটালীপাড়া উপজেলা পরিষদ ভবন নির্মাণ, কোটালীপাড়া উপজেলার ভাঙ্গারহাট তালিমপুর তেলিহাটি উচ্চবিদ্যালয়ে শেখ রাসেল লাইব্রেরি, কোটালীপাড়ায় কবি সুকান্ত ভট্টাচার্যের পৈতৃক বাড়িতে ‘মুক্তমঞ্চ’, কোটালীপাড়ার উত্তর কোটালীপাড়া রামমোহন উচ্চবিদ্যালয়ে বন্যা আশ্রয়কেন্দ্র, গোপালগঞ্জ সদর উপজেলার বড় বাজারে একতলা বাণিজ্যিক ভবনকে ১০ তলায় উন্নীতকরণ ভবনের উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী গণপূর্ত বিভাগের আওতায় গোপালগঞ্জ জেলা তথ্য কমপ্লেক্স ভবন ও কোটালীপাড়া মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের আওতায় রাধাগঞ্জ ইউনিয়ন ভাঙ্গারহাট বাজার উন্নয়ন ও কোটালীপাড়া উপজেলায় ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের ওপর ম্যুরাল নির্মাণ এবং কোটালীপাড়া উপজেলা পরিষদের আওতায় ১১টি ইউনিয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

প্রকল্প উদ্বোধনের পর এগুলো গোপালগঞ্জবাসীর জন্য তার সরকারের উপহার বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে তার সরকারের অভিযান অব্যাহত রাখার কথা উল্লেখ করে এ ব্যাপারে অভিভাবকসহ সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান শেখ হাসিনা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ