Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘুড়ির কারণে আবারও বন্ধ ছিল মেট্রোরেল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

দেশের প্রথম মেট্রোরেল এমআরটি লাইন-৬ এর তারে ঘুড়ি আটকে যাওয়ার কারণে আবারও বন্ধ ছিল মেট্রোরেল চলাচল। গতকাল শনিবার বিষয়টি জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) পরিচালক (অপারেশন এন্ড মেইনটেনেন্স) নাসির উদ্দিন আহমেদ।

এছাড়া একটি স্টেশনের কর্তৃপক্ষ জানায়, সকাল সাড়ে ৯টার কিছু সময় পর লাইনে একটি ঘুড়ি আটকে যায়। এর আগ পর্যন্ত সবকিছু ঠিকঠাকই চলছিল। কিন্তু এই ঘুড়ি ছাড়াতে গেলে পুরো লাইনটি বন্ধ করতে হতো। যার ফলে তখন একটি লাইন দিয়ে ট্রেন চালনা করা হয়।
তিনি আরও বলেন, সকালের দিকেও ট্রেন ভালো চলেছে। কিন্তু দিনের কোনো এক সময় এসে সেটি লাইনে আটকে যায়। যার ফলে হঠাৎ করে এই সমস্যাটি তৈরি হয়েছে। এটা যখন অপসারণ করা হয়েছে, তখন ২০ মিনিটের জন্য ট্রেন চলাচল বন্ধ ছিল।

নাসির উদ্দিন আহমেদ বলেন, কিছু সময় ট্রেন বন্ধ ছিল। ওই ঘুড়ির জন্য এই সমস্যা হয়েছে। মানুষের যদি সেন্স না থাকে, আমাদের আর কী করার আছে। আমরা পুলিশের সাহায্য নিয়েছি, মাইকিং করছি। এরপরেও যদি মানুষ সচেতন না হয়, তাহলে আমরা আর কী করতে পারি।
ঘুড়ির কারণে গত ১৯ ফেব্রুয়ারিও কিছুক্ষণ সিঙ্গেল লাইনে চালাতে হয় মেট্রোরেল। মেট্রোরেল এমআরটি লাইন-৬ এর দুই পাশের ১ কিলোমিটারের মধ্যে ঘুড়ি, ফানুস, গ্যাস বেলুন বা এ ধরনের যেকোনো সামগ্রী উড়ানো থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছে কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ