Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকায় আসছে আর্জেন্টাইন ক্লাব লা প্লাতা জিমনেসিয়া

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৫৭ পিএম

প্রীতি ম্যাচ খেলতে কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনার ক্লাব লা প্লাতা জিমনেসিয়া ঢাকায় আসছে। তিনবারের বিশ^ চ্যাম্পিয়ন আর্জেন্টিনার এই ক্লাবটি বাংলাদেশে আসবে আগামী সেপ্টেম্বরে। তারা বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সঙ্গে দুটি প্রীতি ম্যাচ খেলবে। জানা গেছে, প্রথমে বাংলাদেশের ক্লাবটিকে আর্জেন্টিনা সফরের আমন্ত্রণ জানিয়েছিল জিমনেসিয়া। তবে শুক্রবার শেখ জামালের ফুটবল কমিটির সভায় সিদ্ধান্ত হয় যে, আর্জেন্টিনার ক্লাবটিকে প্রথমে আতিথেয়তা দেবে তারাই। এ প্রসঙ্গে শেখ জামালের সাধারণ সম্পাদক ফয়েজুর রহমান শনিবার বলেন, ‘জিমনেসিয়া ক্লাবটি সেপ্টেম্বরে ঢাকায় আসবে। আমরা দলটির বিপক্ষে দুটি ম্যাচ খেলবো বসুন্ধরা কিংস অ্যারেনায়। তবে ম্যাচ দুটি অনুষ্ঠিত হওয়ার দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি।’

ক্লাবের দায়িত্বশীল সুত্রে জানা গেছে, শেখ জামালের আর্জেন্টাইন ট্রেইনার অ্যারিয়েল কোলম্যান দুই দেশের দুই ক্লাবের প্রীতি ম্যাচ খেলার বিষয়টি সমন্বয় করেছেন। ১৩৫ বছরের পুরোনো লা প্লাতা জিমনেসিয়া ক্লাবটি ম্যারাডোনার কোচিং করানো শেষ ক্লাব। ম্যারাডোনা ২০১৯ সালের ৫ সেপ্টেম্বর এই ক্লাবের কোচের দায়িত্ব নিয়েছিলেন। ২০২০ সালে ২৫ নভেম্বর মৃত্যুর আগে পর্যন্ত ওই ক্লাবের কোচ ছিলেন ম্যারাডোনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ