Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এটিএম রফিকের মতো ত্যাগি রাজনীতিকদের হাত ধরেই জাতীয় পার্টি আজ প্রতিষ্ঠিত : চুন্নু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৫২ পিএম

জাতীয় পার্টির মহাসচিব ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু এমপি বলেন, এটিএম রফিকের মতো ত্যাগি রাজনীতিকদের হাত ধরেই জাতীয় পার্টি আজ প্রতিষ্ঠিত। তার প্রতিষ্ঠিত নতুনবাংলা যুব সংহতি আজকের জাতীয় যুব সংহতি। যেই সংগঠন সরকার পরিচালনায় জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের ভ্যানগার্ড হিসেবে কাজ করেছিল।

তিনি বলেন, এটিএম রফিক জাতীয় পার্টির প্রতিষ্ঠালগ্নের অন্যতম কারিগর। পার্টির জন্য তার ত্যাগ দলের নেতাকর্মীদের যুগ যুগ মনে রাখতে হবে। শনিবার বিকেলে রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত এটিএম রফিকের প্রথম মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় জাপা মহাসচিব এসব কথা বলেন। এসময় মুজিবুল হক আরো বলেন, এটিএম রফিক চাইলে মন্ত্রী এমপি হতে পারতেন, কিন্তু তার সে দিকে নজর ছিল না। তিনি ছিলেন কর্মী ও সহযোগি বান্ধব একজন নেতা। তার স্বপ্ন ছিল শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠা করা। খাঁটি বাংলাদেশি হওয়াই ছিল এটিএম রফিকের রাজনৈতিক দর্শন।

এটিএম রফিক ফাউন্ডেশন ও জনশক্তি ট্রাস্টের চেয়ারম্যান এটিএম রাহাত মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টি সরকারের সাবেক প্রতিমন্ত্রী মন্ত্রী নাজিম উদ্দীন আল আজাদ, জাতীয় পার্টির কো চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, জনপ্রিয় চিত্র পরিচালক ও জাতীয় পার্টি-জেপি'র প্রেসিডিয়াম সদস্য সাদেক সিদ্দিকী, বিলুপ্ত নতুনবাংলা যুব সংহতির অন্যতম নেতা ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, জাতীয় পার্টির যুগ্ম মহাসচবি ফখরুল আহসান শাহজাদা, বেলাল হোসেন, এটিএম রফিকের অন্যতম সহযোগি আহমেদ মির্জা খবির, বিকল্পধারা বাংলাদেশ'র মহাসচিব অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল, খান মজলিস, এমএইচ খান মঞ্জু, মীর হারুনর রশীদ, জাতীয় যুব সংহতি সদস্য সচিব আহাদ চৌধুরী শাহীন, জাহাঙ্গীর আলম প্রধান, গণ আজাদী লীগের মহাসচিব আতাউল্লাহ খান, জাতীয় যুব সংহতির সাবেক দফতর সম্পাদক কাজী শামসুল ইসলাম।

আব্দুর রাজ্জাকের সঞ্চালনায় স্মরণসভায় মরহুম এটিএম রফিকের সহধর্মিনী সুলতানা রফিক, বড় ছেলে এটিএম হায়াত মোহাম্মদ ও কন্যা ফাতেমা রফিক উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ