Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল আজ

পাঠ্যপুস্তকে বিতর্কিত বিষয়বস্তু সংযোজনের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০৩ এএম

বিদ্যুৎ-গ্যাস ও দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতি এবং পাঠ্যপুস্তকে ধর্ম ও জাতিসত্তা বিরোধী-বিতর্কিত বিষয়বস্তু সংযোজনের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে আজ শুক্রবার বাদ জুমা সারাদেশের থানায় থানায় বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করা হবে। এ উপলক্ষে দেশের সকল থানা, উপজেলা ও পৌরসভায় পৃথক পৃথকভাবে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিলের প্রস্তুতি গ্রহণ করেছে। ইতোমধ্যেই সকল জেলা শাখা তাদের আওতাধীন থানা শাখাগুলোর প্রস্তুতির কথা জানিয়ে কেন্দ্রে রিপোর্ট করেছে। আশা করা যায় শুক্রবার দেশের সকল থানা শাখা এ কর্মসূচি অত্যন্ত শান্তিপূর্ণভাবে পালন করবে।
আগামীকাল অনুষ্ঠিতব্য সারাদেশে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল কর্মসূূচি পালনের জন্যে দেশের সকল থানা ও উপজেলা নেতৃবৃন্দের প্রতি আহŸান জানিয়েছেন।
এক বিবৃতিতে মহাসচিব বলেন, সরকারের মধ্যে ঘামটি মেরে থাকা নাস্তিক-মুরতাদরা সরকার এবং দেশের জনগণকে মুখোমুখি দাঁড় করাতেই পরিকল্পিতভাবে ভিনদেশি এজেন্ডা বাস্তবায়নে মরিয়া হয়ে উঠছে। এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেছেন, ইসলাম ও মানবতার দুশমন সাম্রাজ্যবাদীর এদেশীয় দালালরা ইসলামকে বার বার আক্রমনের লক্ষ্যস্থলে পরিণত করেছে। তারা বার বার ইসলাম, আল্লাহ-রাসূল (সা.) হিজাব নিয়ে কটুক্তি করতে একটুও দ্বিধা করে না। নির্বাচন যত ঘনিয়ে আসছে সাম্রাজ্যবাদী শক্তিগুলো ইসলামের বিরুদ্ধে সিন্ডিকেটভিত্তিক অপপ্রচার চালাচ্ছে। সেই ধারাবাহিকতায় ওয়ার্কার্স পাটির সভাপতি রাশেদ খান মেনন ইসলামের অন্যতম ফরজ বিধান পর্দা বা হিজাব নিয়ে নতুনভাবে কটুক্তি করে মুসলিম উম্মাহর হৃদয়ে আঘাত করেছে। তিনি হুশিয়ারী করে দিয়ে বলেন, ইসলাম, কোরআনের বিরুদ্ধে মুখ সামলে কথা না বললে, ইসলামপ্রিয় জনতা তাদেরকে রুখে দিবে।
তিনি ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা মহানগর শাখা আয়োজিত শুরা অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কুমিল্লা বিশ্বরোডস্থ একটি মিলনায়তনে অনুষ্ঠিত জেলা সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় অন্যতম সদস্য আলহাজ সেলিম মাহমুদ। মহানগর সহ-সভাপতি মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরীর সভাপতিত্বে এবং সেক্রেটারি মাওলানা এনামুল হক মজুমদারের পরিচালনায় এতে বক্তব্য রাখেন মাওলানা মাহবুবুর রহমান আশরাফী, কাজী মাওলানা শামসুল ইসলাম, আলহাজ আলী হোসেন, মাওলানা মাসউদ আহমাদ ইক্বরা। পরে মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরীকে সভাপতি, মাওলানা এনামুল হক মজুমদারকে সেক্রেটারী, জনাব আব্দুল কাদের, জনাব আব্দুল কাদের গণি, ও মুহাম্মদ আব্দুল মতিনকে সহ-সভাপতি করে কুমিল্লা মহানগর কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি। পরে তিনি তাদেরকে শপথবাক্য পাঠ করান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ