Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রথমবারের মতো রফতানি পোশাকে যুক্ত হলো বাংলা অক্ষর

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

দেশের ইতিহাসে প্রথমবারের মতো রফতানি করা টি-শার্ট ও পোলো শার্টে বাংলা অক্ষর যুক্ত করলো নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের মালিকানাধীন উইজডম অ্যাটায়ার্স লিমিটেড কারখানা। এখন থেকে মালয়েশিয়ার বাজারে রফতানি করা পোশাকের পোশাক প্রস্তুতকারকের ট্যাগগুলোতে ‘মেড ইন বাংলাদেশ’র সঙ্গে বাংলা হরফে ‘বাংলাদেশে তৈরি’ লেখাটিও সংযুক্ত থাকবে। যা বাংলাদেশে এবারই প্রথম। একই সঙ্গে পোশাক শিল্পের ইতিহাসে খোদাই হয়ে থাকবে।
উইজডম অ্যাট্যায়ার্স লিমিটেডের মালিক নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের বাবা সামসুজ্জোহা ও মা নাগিনা জোহা দুজনই ভাষাসৈনিক ছিলেন। সামসুজ্জোহা ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক। সেলিম ওসমান নিজেও একজন বীর মুক্তিযোদ্ধা। প্রথমবারের মতো রফতানি পোশাকে যুক্ত হলো বাংলা অক্ষর।
তিনি একাধারে একজন সফল উদ্যোক্তা, ব্যবসায়ী নেতা, বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) সভাপতি, এফবিসিসিআইয়ের পরিচালক ও সংসদ সদস্য। এবার তার মালিকানাধীন উইজডম অ্যাট্যায়ার্স লিমিটেডের মাধ্যমে মেড ইন বাংলাদেশের সঙ্গে বাংলা হরফে ‘বাংলাদেশে তৈরি’ লেখাটি সংযুক্ত করা হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ