Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিটের নাম হলো ‘বাংলাদেশ স্ট্রীট’

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে: | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:২৬ এএম

অবশেষে নিউইয়র্ক সিটি হলে পাশ হলো বাংলাদেশী ব্যবসায়ীদের প্রাণকেন্দ্র জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিটের নাম ‘বাংলাদেশ স্ট্রীট’ হওয়ার প্রস্তাব। জ্যাকসন হাইটস ও এলমহার্স্ট এলাকার নতুন সিটি কাউন্সিলম্যান শেখর কৃষ্ণানের আন্তরিক উদ্যোগ ও প্রচেষ্টায় এই সংμান্ত বিলটি বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারী) দুপুরে সিটি কাউন্সিলের মূল চেম্বারে ৪৭-০ ভোটে পাশ হয়। ফলে জ্যকসন হাইটসের ৭৩ স্ট্রিট (৩৭ এভিনিউ থেকে ব্রডওয়ে পর্যন্ত) রাস্তাটির নাম হলো ‘বাংলাদেশ ষ্ট্রিট’। ডিপার্টমেন্ট অব পার্ক এবং ডিপার্টমেন্ট অব ট্রান্সপোর্টেশনের সহায়তায় আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ স্ট্রীটের সাইন বসানো হবে। পাশ হওয়া এই বিলটির নম্বর হচ্ছে আইএনটি ৮৯৭।

পাশাপাশি সিটি কাউন্সিলম্যান শেখর কৃষ্ণানের আরেক প্রস্তাবে এলমহার্স্টের কুইন্স বুলেভার্ড ও ৫৫ রোডের কর্ণারটির নামকরণও বাংলাদেশী বংশোদ্ভুত আসিফ রহমানের নামে করা হলো ‘আসিফ রহমান ওয়ে’। বৃহস্পতিবার নিউইয়র্ক সিটির ১২৯টি স্ট্রিটের নতুন নামকরণকৃত স্ট্রীটগুলোর মধ্যে ‘আসিফ রহমান ওয়ে’ একটি। ২০০৮ সালের ২৮ ফেব্রুয়ারী আসিফ রহমান কুইন্স বুলোভার্ডের সার্ভিস রোডের ওপর বাই সাইকেল যোগে চলাচলের সময় দূর্ঘটনায় মৃত্যুবরণ করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ