Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গুলশানে বহুতল ভবনে ভয়াবহ আগুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

রাজধানীর গুলশান-২ নম্বরের একটি বহুতল ভবনে গতকাল রোববার ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স সদর দপ্তর সূত্র জানায়, গতকাল সন্ধ্যা ৭টায় গুলশান ২, মানারাত ইন্টারন্যাশনাল স্কুলের পাশের রোড নম্বর ১০৪ এর ২/এ হোল্ডংস্থ ১২ তলা ভবনটির ৭ম তলায় হঠাৎ আগুন লাগে।
খবর পেয়ে গুলশান ফায়ার স্টেশন থেকে প্রথমে ৩টি ইউনিট সেখানে পাঠানো হয়। কিন্তু আগুন দ্রুতই ছড়িয়ে পড়ে। ৭ম তলার বিভিন্ন কামরা থেকে আগুনের কালো ধোয়া বের হতে দেখা যায়। আগুনের ভয়াবহতা দেখে পরে আরও তিনটি ইউনিট আগুন নির্বাপনের জন্য পাঠানো হয়। রাত ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনতে পারে নি ফায়ার কর্মীরা। স্থানীয়দের বরাত দিয়ে ফায়ার কর্মীরা জানিয়েছেন ভবনটির ৭ তলায় ৫/৬ জন মানুষ আটকা পড়েছেন। তারা নিরাপদে বের হতে পেরেছেন কিনা সেটিও নিশ্চিত নয়। এদিকে আগুন লাগার পর সেখানের বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়া হয়। যে কারনে বহুতল ভবনটির লিফট অচল হয়ে পড়ে। ভবনটির বাসিন্দারা যে যেভাবে পেরেছেন আত্মরক্ষার জন্য নিচে নেমে এসেছেন।
এদিকে আগুন লাগার পর ফায়ার সার্ভিসের পাশাপাশি পুলিশ ও আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনির সদস্যরা ঘটনাস্থলে ছুটে আসেন। পুলিশ ও অন্য সংস্থার সদস্যরা নিরাপত্তা এবং ফায়ার কর্মীদের কাজের সুবিধার্থে ভবনটির সামনের সড়কটি ঘিরে রাখে। স্থানীয় বাসিন্দা-ব্যবসায়ীসহ বিপুল পরিমান লোক সেখানে ভীড় করে।
প্রাথমিকভাবে কোন হতাহতের খবর জানা না গেলেও ভয়াবহ এ আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ