Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাইজভান্ডারীর দুই পুত্রসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা

৩৯ কোটি টাকা আত্মসাৎ ও পাচার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

আওয়ামীলীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট নেতা,তরিকত ফেডারেশনের চেয়ারম্যান ও এমপি সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারির দুই পুত্রসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রোববার সংস্থার সহকারি পরিচালক মো: সাইফুল ইসলাম বাদী হয়ে এ মামলা করেন। মামলায় আসামিদের বিরুদ্ধে পরষ্পর যোগসাজশে ৩৯ কোটি ৪০ লাখ টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ আনা হয়েছে।
এজাহারের আসামিরা হলেন, সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারি, সৈয়দ আফতাবুল বশর মাইজভান্ডারি,প্রাইম ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লি:র সাবেক চেয়ারম্যান কে এম খালেদ, তার ছেলে কে এম রাকিব হোসেন এবং আত্মীয় খন্দকার মো: মোস্তাহিদ, বর্তমান পরিচালক মুসলিমা শিরিন, জেড এম কায়সার, মো: অলিউজ্জামান, এম শাহাদত হোসেন কিরণ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট গুলশান আরা হাফিজ ও অ্যাসিসট্যান্ট ভাইস প্রেসিডেন্ট তাজরিয়ান হক। সাবেক ব্যবস্থাপনা পরিচালক আসাদ খান, সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক মো: আহসান কবির খান, সাবেক এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো: রেজাউল হক।
এজাহারে উল্লেখ করা হয়, এমপি নজিবুল বশর মাইজভান্ডারির দুই ছেলে ও প্রাইম ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের কয়েকজন কর্মকর্তাসহ অন্যান্যরা পরষ্পর যোগসাজশে, ক্ষমতার অপব্যবহার করে প্রতিষ্ঠান থেকে ৩৯ কোটি ৪০ লাখ টাকা ঋণ নেন। পরবর্তীতে ওই ঋণ পরিশোধ না করে আত্মসাৎ করেন। যা দন্ডবিধির ৪০৯/১০৯ ধারা ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন-২০১২-এর ৪(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ।
এদিকে দুদকের মামলার বিষয়ে চট্টগ্রাম-২ আসনের এমপি সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি সাংবাদিকদের বলেন, ৩৯ কোটি টাকা ঋণের বিপরীতে ৬৫ কোটি টাকা জমা দেয়া আছে। যে ব্যবসার জন্য ঋণ নেয়া হয়েছে বা যেখানে দেয়া হয়েছে তাদের নথিও এনবিআরে আছে। এটি মানিল্ডারিং হয় কী করে? আমরা এর বিরুদ্ধে রিট করব। এসব ফাইজলামি নাকি !



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ