Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষাঙ্গনে সরকারি সন্ত্রাসের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ করবে গণতন্ত্র মঞ্চ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:১৯ পিএম

গণতন্ত্র মঞ্চ ‘শিক্ষাঙ্গনে সরকারি সন্ত্রাসের বিরুদ্ধে’ বিক্ষোভ সমাবেশ করবে । আগামী বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। রোববার (১৯ ফেব্রুয়ারি) গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় এই কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় বলা হয়- সাম্প্রতিক সময়ে গণমাধ্যমে ইসলামী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিকেল কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগের নারকীয় তাণ্ডবের খবর পাওয়া যাচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র অধিকার পরিষদের প্রায় ৩০ জন হামলায় আহত হয়েছেন। তাদের অনেকেই এখনও হাসপাতালে চিকিৎসাধীন।শিক্ষাঙ্গনে সরকারি সন্ত্রাসের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, বাংলাদেশের সব পর্যায়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

পল্টনে গণতন্ত্র মঞ্চের শরিক দল রাষ্ট্র সংস্কার আন্দোলনের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় অংশ নেয় দলটির প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূম, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারি জোনায়েদ সাকি, গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, জেএসডির সহ-সভাপতি সিরাজ মিয়া, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু হাসান টিপু, নাগরিক ঐক্যের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. জাহেদ উর রহমান, নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ার, গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের মনির উদ্দিন পাপ্পু, সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভুঁইয়া, গণ অধিকার পরিষদের যুগ্ন আহ্বায়ক রাশেদ খান, ফারুক হাসান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ