Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গণআন্দোলনে দিশেহারা হয়ে সরকার নেতাকর্মীদের আটকে মরিয়া হয়ে উঠেছে

বিবৃতিতে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

সরকার গণআন্দোলনে দিশেহারা হয়ে বিরোধীদলীয় নেতাকর্মীদের যেকোন উপায়ে আটক রাখতে মরিয়া হয়ে উঠেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি একথা বলেন।

দলের সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু শুক্রবার জামিনে মুক্তি পাওয়ার পর কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার ফটক থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা আবার তাকে গ্রেফতার করে রমনা থানায় নিয়ে যায়। শারীরিকভাবে ভীষণ অসুস্থ মীর সরফত আলী সপুকে রমনা থানা থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও ভালভাবে চিকিৎসা না দিয়ে তড়িঘড়ি করে থানায় নিয়ে যাওয়া হয়।

তিনি বলেন, সকল মামলায় জামিন পেয়ে মীর সরফত আলী সপু মুক্তি পাওয়ার পর জেলগেট থেকে আবারও তাকে গ্রেফতার সরকারের ফ্যাসিবাদী আচরণের বহিঃপ্রকাশ।
মির্জা ফখরুল সপুকে জেলগেট থেকে পুনরায় গ্রেফতার এবং তাকে অসুস্থ অবস্থায় পুলিশ হাসপাতালে নেয়া হলেও সুচিকিৎসা না দিয়ে তড়িঘড়ি করে আবার থানায় নেয়ার তীব্র প্রতিবাদ জানিয়ে মীর সরফত আলী সপু’র সুচিকিৎসা নিশ্চিত করতে হাসপাতালে চিকিৎসা দেয়ারও জোর দাবী জানান। বিএনপি মহাসচিব অবিলম্বে মীর সরফত আলী সপু’র নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসা দাবী করেন।

এদিকে মীর সরফত আলী সপুর সহধর্মিণী আনজুমান আরা বেগম বলেন, মীর সরফত আলী সপু উচ্চ রক্তচাপ সহ বিভিন্ন রোগে আক্রান্ত। তাকে নিয়মিত বিভিন্ন ওষুধ সেবন করতে হয়। কিন্তু মিথ্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে কারাগারে পাঠানোর পর শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন সপু। তিনি অবিলম্বে তার স্বামীর নি:শর্ত মুক্তি দাবি করেন। গত ৮ ফেব্রুয়ারি দিনগত রাত আনুমানিক দেড়টার দিকে ধানমন্ডির শংকরস্থ বাসা থেকে সরাফত আলী সপুকে গ্রেফতার করে হাজারীবাগ থানা পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ