Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুবাই বাংলাদেশ কনস্যুলেটে রেমিট্যান্স অ্যাওয়ার্ড ও সিআইপি সংবর্ধনা

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

উন্নত ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমিরাত প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যারা বৈধ পথে রেমিট্যান্স প্রেরণ করে দেশের অর্থনীতিতে অবদান রাখছেন এমন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের মূল্যায়নে রেমিট্যান্স অ্যাওয়ার্ড ’২২ প্রদান ও সিআইপি সংবর্ধনা দিয়েছে দুবাই বাংলাদেশ কনস্যুলেট জেনারেল। গত বৃহস্পতিবার কনস্যুলেটে আয়োজিত অনুষ্ঠানে এ রেমিট্যান্স অ্যাওয়ার্ড ও সংবর্ধনা দেয়া হয়।
এতে বৈধ পথে বাণিজ্যিকভাবে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী গুরুত্বপূর্ণ ৩৯ জন প্রবাসী বাংলাদেশি (কমার্শিয়াল ইম্পর্ট্যান্ট পার্সন) সিআইপিকে সংবর্ধনা দেয়ার পাশাপাশি পাঁচটি ক্যাটাগরিতে আরো ৪৫ জনকে এ সম্মাননা দেয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। এ সময় উপস্থিত ছিলেন আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর, দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন, কনস্যুলেটের অন্যান্য কর্মকর্তা, ব্যবসায়ী, চিকিৎসক, প্রকৌশলী, শিক্ষক, ব্যাংকার ও বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গসহ বিভিন্ন পেশাজীবী প্রবাসী বাংলাদেশিরা।
উল্লেখ্য, গত বছর আগস্টে দুবাই বাংলাদেশ কনস্যুলেট থেকে ঘোষণা করা হয় যে, বাংলাদেশে শুধু বৈধ পথে রেমিট্যান্স প্রেরণকারীগণ রেমিট্যান্স অ্যাওয়ার্ডের জন্য বিবেচিত হবেন। তাই রেমিট্যান্স প্রেরণের প্রমাণক দাখিলসহ দুবাই বাংলাদেশ কনস্যুলেটের সরবরাহকৃত নির্দিষ্ট ফরমে আবেদন করতে হবে। সে অনুযায়ী প্রচুর আবেদন জমা পড়লে তা থেকে যাচাই-বাছাই করে পাঁচটি ক্যাটাগরিতে মনোনীত করা হয়।
এদিকে দেশের উন্নয়ন-অগ্রগতিতে প্রবাসীদের বৈধ পথে রেমিট্যান্স প্রেরণে উৎসাহিত করতে আমিরাতে এই প্রথম ‘রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ প্রদানে দুবাই বাংলাদেশ কনস্যুলেটের এমন চমৎকার উদ্যোগ ও অনুষ্ঠিত আয়োজনকে স্বাগত জানিয়ে মোবারকবাদ জানিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ