Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেতন বাড়ল কোটি ডলার

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০২ এএম

বিপুল সংখ্যক কর্মী ছাঁটাই করেছে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা। তার জেরে তীব্র সমালোচনার মুখে পড়েছে সংস্থাটি। এরই মধ্যে জানা গেল, সংস্থার সহ–প্রতিষ্ঠাতা ও সিইও মার্ক জুকারবার্গ এবং তার পরিবারের সদস্যদের নিরাপত্তা ভাতা বাড়ানো হয়েছে। গত বুধবার মেটার পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। জানা গেছে, জুকারবার্গ ও তার পরিবারের সদস্যরা বছরে মোট ১ কোটি ৪০ লাখ ডলার নিরাপত্তা ভাতা পাবেন। আগে এর পরিমাণ ছিল ৪০ লাখ ডলার। অর্থাৎ নিরাপত্তা ভাতা বাড়ানো হয়েছে ১ কোটি ডলার।
সংস্থাটি আরো জানিয়েছে, মার্ক জুকারবার্গ ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা কর্মসূচির খরচ জোগাতে ভাতা বাড়ানোর প্রয়োজন ছিল। প্রসঙ্গত, গত বছরের অক্টোবরে অন্তত ১১ হাজার কর্মী ছাঁটাইয়ের কথা জানায় ফেসবুক। বলা হয়, বিজ্ঞাপন থেকে আয় কমে যাওয়ায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২০০৪ সালে প্রতিষ্ঠার পর গত ১৮ বছরে এই প্রথম এতবড় সঙ্কটের মুখে পড়ে ফেসবুক। সূত্র : আজকাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ