Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রত্যাখ্যান থেকে প্রখ্যাত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০৫ এএম

আপনার প্রত্যাশা যদি উচ্চ হয় এবং আপনার উদ্দেশ্য দৃঢ় হয়, আপনি গন্তব্য খুঁজে পাবেন, তা আপনি খর্ব পদের অধিকারীই হন না কেন। ড. মাইকেল আইনের সাথে পরিচিত হোন, যিনি এটিকে বাস্তব করে দেখিয়েছেন। ডক্টর মাইকেল আইন উচ্চতায় প্রায় ৩ ফুট ৫ ইঞ্চি লম্বা এবং তার মতে, তার ছোট আকারের কারণে, তিনি তার স্বপ্ন বাস্তবায়নে শুরু থেকেই অনেক সমস্যার সম্মুখীন হন।

প্রথমে, তার ছোট আকারের কারণে বেশ কয়েকটি মেডিকেল স্কুলে ভর্তির আবেদন প্রত্যাখ্যান করা হয় এই বলে যে, তিনি তার রোগীদের শয্যার কাছে প্রবেশ করতে পারবেন না, এমনকি যদি তিনি তাদের চিকিৎসা করেন এবং তাদের প্রাপ্য সম্মান দিতে পারবেন না।

তা সত্তে¡ও, তিনি কখনও হাল ছাড়েননি এবং সাহস ও দৃঢ়তার জীবন্ত উদাহরণ হিসেবে আবির্ভ‚ত হন। দুটি মেডিকেল স্কুল থেকে প্রত্যাখ্যাত হওয়ার পর, তিনি অ্যালবানি মেডিকেল কলেজে ভর্তি হন এবং এখন আমেরিকার অন্যতম মর্যাদাপূর্ণ হাসপাতাল জনস হপকিন্স-এ একজন পরামর্শক পেডিয়াট্রিক অর্থোপেডিক সার্জন হিসেবে কাজ করছেন। সূত্র : জে এন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ