Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদকের মামলায় ২ নারীর যাবজ্জীবন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

নগরীর বাকলিয়া থানার একটি মাদক মামলায় দুই নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। গতকাল চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, কক্সবাজার জেলার উখিয়া থানার পশ্চিম হলুদিয়া সুলতান আহাম্মদের বাড়ির মাহাবুল আলমের স্ত্রী জমিলা খাতুন ও একই জেলার রামু থানার খুনিয়া পালং আব্দুর রহমানের বাড়ির দিল বাহারের স্ত্রী গুলজার বেগম। দুজন সম্প্রতি জামিনে গিয়ে পলাতক রয়েছে।

জানা যায়, ২০২০ সালের ২০ জানুয়ারি বাকলিয়া থানার বশরুজ্জামান চত্বরের পূর্ব পাশে রাজবাড়ী কনভেনশন সেন্টারের সামনে শ্যামলী পরিবহন বাস থেকে জামিলা খাতুন ও গুলজার বেগমকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। এ সময় জামিলা খাতুনের ভ্যানিটি ব্যাগের ভেতর থেকে এক হাজার ৯৫০ পিস ও গুলজার বেগমের ব্যাগের ভেতর থেকে এক হাজার ৯০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর চট্টগ্রাম মেট্রো (দক্ষিণ) কার্যালয়ের উপ-পরিদর্শক (এসআই) মো. জাহিদুল ইসলাম বাদী হয়ে বাকলিয়া থানায় মামলা করেন। ২০২২ সালের ১৫ মার্চ আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) নাসরিন পারভিন রুমি তালুকদার। ২০২২ সালে ১৭ আগস্ট আদালতে দুজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এই মামলায় আদালত ৬ জনের সাক্ষ্য গ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ