Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আ’লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা হবে আজ বুধবার। বিকাল ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এই সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে যথাসময়ে উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন।
গতকাল মঙ্গলবার দলটির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। জানা গেছে, নির্বাচন কমিশনের (ইসি) পক্ষ থেকে ঘোষিত তফসিল অনুযায়ী সারা দেশের কয়েকটি জায়গায় স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হবে। সেসব নির্বাচনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করতেই এই বৈঠক আহ্বান করা হয়েছে। ইসির ঘোষিত তফসিল অনুযায়ী- ৪৬ ইউপি, চারটি পৌরসভা এবং ৭২ ইউনিয়ন পরিষদে বিভিন্ন পদে উপনির্বাচন হবে আগামী ১৬ মার্চ। এ ছাড়া ছয়টি ইউপিতে সাধারণ নির্বাচন ২০ মার্চ।
সংগঠনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১০ ফেব্রæয়ারি গাজীপুর ও ১১ ফেব্রæয়ারি ল²ীপুরসহ বিভিন্ন জেলায় পদযাত্রা’র নামে বিএনপি-জামায়াত সন্ত্রাস, সহিংস রাজনীতি, প্রকাশ্যে অস্ত্রের মহড়া, জনগণ ও পুলিশের উপর হামলা, সাধারণ মানুষের জানমালের ক্ষতিসহ গাড়িতে অগ্নিসংযোগ ঘটিয়েছে। তারই প্রতিবাদে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে।
এদিকে পদযাত্রার নামে ‘বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কর্মকাÐের প্রতিবাদে’ একই দিন বিকাল ৩টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী যুবলীগের উদ্যোগে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করবেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।
##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ