Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

অপহৃত মালয়েশিয়া প্রবাসী উদ্ধার গ্রেফতার তিন অপহরণকারী

দক্ষিণ কেরাণীগঞ্জে র‌্যাবের অভিযান

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে মালয়েশিয়া প্রবাসী ও তার ছোট ভাইকে অপহরণের ঘটনায় তিন অপহরণকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। গ্রেফতারকৃতরা হচ্ছে- মো. রবিন হোসেন (২৪), মো. রমজান আলী (৪২) ও মো. এরশাদ (২৪)। তেঘরিয়া ইউনিয়নের বাঘৈর আলিয়াপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
গতকাল বিকেলে র‌্যাব-১০ জানায়, গত ১২ ফেব্রæয়ারি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মালয়েশিয়া প্রবাসী মো. সাব্বির হোসেন ও তার ছোট ভাই মো. শাহাদাত হোসেন বের হওয়ার সময় তাদেরকে জোরপূর্বক মাইক্রোবাসে উঠিয়ে অপহরণ করে তারা। এ সময় সাব্বির হোসেনের লাগেজ তারা ছিনিয়ে নেয় এবং মুক্তিপণের জন্য মাইক্রোবাসের মধ্যেই তাদেরকে বেদম মারপিট করতে থাকে এবং তাদের হত্যার হুমকি দেয়।
একপর্যায়ে তাদেরকে দক্ষিণ কেরানীগঞ্জের বাঘৈর ইউনিয়নের আলিয়াপাড়া এলাকায় একটি বাড়ির অন্ধকার রুমে আটকে রাখে। পরবর্তীতে প্রবাসী সাব্বির হোসেনের ছোট ভাই শাহাদাত হোসেনের মোবাইলের মাধ্যমে অপহরণকারীরা মালয়েশিয়া প্রবাসীর এক আত্মীয়ের কাছে সাড়ে ৬ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। এই বিষয়টি মালয়েশিয়া প্রবাসীর ওই আত্মীয় র‌্যাব-১০ এর কার্যালয়ে জানান।
ঘটনার সূত্র ধরে গোপন সংবাদের ভিত্তিতে সোমবার গভীর রাতে বাঘৈর আলিয়াপাড়ায় ওই বাড়িতে র‌্যাবের একটি অভিযানিক দল অভিযান চালিয়ে হাতেনাতে রবিন হোসেন, রমজান আলী ও এরশাদ নামে তিন অপহরণকারীকে গ্রেফতার করে। এ সময় অন্ধকার ঘর থেকে মালয়েশিয়া প্রবাসী সাব্বির হোসেন ও তার ছোট ভাই শাহাদাত হোসেনকে উদ্ধার করা হয়। অপহরণকারীদের নিকট থেকে তিনটি মোবাইল ও প্রায় চারহাজার টাকা জব্দ করা হয়।
এ ব্যাপারে মালয়েশিয়া প্রবাসীর ছোট ভাই শাহাদত হোসেন দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি অপহরণ মামলা দায়ের করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ