Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ক্যাশলেসের নামে মোদি সরকার বেসলেস হয়ে গেছে

| প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নোট বাতিল সিদ্ধান্তকে তীব্র কটাক্ষ মমতার
ইনকিলাব ডেস্ক : কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় একই মঞ্চ থেকে প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করলেন। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর ডাকে সাড়া দিয়ে গত সোমবার দিল্লি পৌঁছেছিলেন বাংলার অগ্নিকন্যা তথা ‘কট্টর মোদিবিরোধী মুখ’ মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল কংগ্রেসের ডাকা সরকারবিরোধী রাজনৈতিক দলগুলোর বৈঠকে শামিল হয়ে ফের একবার খড়গহস্ত তৃণমূল নেত্রী। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ‘মোদিজী বলেছিলেন সুদিন আসবে। এটাই কি তার সুদিনের নমুনা’? মোদি বিরোধিতার সুর আরো চড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায় শোনা যায় নোট বাতিলের সিদ্ধান্ত নিয়ে তীব্র কটাক্ষ। ‘ক্যাশলেসের নামে মোদি সরকার বেসলেস হয়ে গেছে’, নোট বাতিলের সিদ্ধান্তকে কটাক্ষ করে বলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
মমতা বন্দ্যোপাধ্যায় তার বক্তব্যের ঝাঁজ বাড়িয়ে এ-ও বলেন, ‘নোট বাতিল স্বাধীনতা-উত্তর ভারতের সব থেকে বড় দুর্নীতি’।
তৃণমূল নেত্রীর বক্তব্যের যোগ্য সহযোগী হিসেবে রাহুল গান্ধী জুড়ে দেন এই প্রশ্ন, ‘প্রধানমন্ত্রীকে অবশ্যই বলতে হবে, এই নোট বাতিলের সিদ্ধান্তের আসল লক্ষ্য কী? সূত্র : জি নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ