Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনা কলেজছাত্রসহ পাঁচ জেলায় নিহত ১২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

দেশের পাঁচ জেলায় সড়কে ১২ জন নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছে আরো বেশ কয়েকজন। গত রোববার দিবাগত রাত ও গতকাল দিনের বিভিন্ন সময় এসব ঘটনা ঘটে। আমাদের নিজস্ব সংবাদদাতাদের পাঠানো তথ্যে প্রতিবেদন-

জয়পুরহাট জেলা সংবাদদাতা জানান, জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার মালিপাড়া মোড় এলাকায় ট্রাক ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে ৫ জন নিহত হয়েছে। গতকাল বেলা ১১ টায় এ দুর্ঘটনা ঘটেছে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, জয়পুরহাট থেকে ছেড়ে আসা যাত্রীবাহী একটি সিএনজি ও জয়পুরহাট গামী একটি ট্রাক মালিপাড়া মোড়ে এসে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটলে ড্রাইভারসহ ২ জন ঘটনাস্থলে নিহত হয়। আশঙ্কা জনক অবস্থায় স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে ৪ জনের মধ্যে আরো ৩ জনসহ মোট পাঁচজন নিহত হয়।

নিহতরা হলেন, ক্ষেতলাল উপজেলার ইটাখোলা বাজার এলাকার রবিয়ার ছেলে সিএনজি ড্রাইভার আমজাদ হোসেন, রইচ উদ্দীন বুলবুলের স্ত্রী শাহানাজ, শাখারুনজ চৌধুরী পাড়া গ্রামের রফিকুলের ছেলে নাফিস, নসিরপুর পূর্ব পাড়া গ্রামের ইমাম ধামুরহাটের সিরাজুল ইসলাম ও জয়পুরহাট বুলুপাড়া গ্রামের ফেরদৌস এর স্ত্রী ক্ষেতলাল বিআরডিবির ফিল্ড অফিসার শাহিনুর।

এ ব্যাপারে ক্ষেতলাল থানার ওসি রাজিবুল ইসলাম জানান, মালিপাড়া এলাকায় ট্রাক সিএনজি মুখোমুখি সংঘর্ষ হলে সিএনজিতে থাকা ৬ জনার মধ্যে ঘটনাস্থলেই ২ জন নিহত হয় এবং বাকি চারজনকে হাসপাতালে ভর্তি করালে আরো তিন জনসহ মোট ৫ জন নিহত হয়। এ ঘটনায় ট্রাক ড্রাইভার পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

কক্সবাজার ব্যুরো জানান, ঈদগাঁও থানায় স্টেশন থেকে বাড়ি ফেরার পথে কলেজ গেইটে কাভার্ডভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই যুবকের মৃত্যু হয়েছে। নিহতরা হলো ইউনিয়নের চান্দেরঘোনা কাটামোরা এলাকার মৃত আব্দুস সমদের ছেলে সৌদি প্রবাসী নুরুল আজিম ও আবুল হোসেনের ছেলে দেলোয়ার হোসেন সাঈদী। গতকাল সকালে এ ঘটনা ঘটে।

জানা যায়, সকালে নুরুল ও দেলোয়ার স্টেশন থেকে মোটর সাইকেলে করে বাড়ি ফিরছিলেন। কলেজ গেইটের ব্রিজ পর্যন্ত পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি কাভার্ডভ্যান ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়।

বিরামপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা জানান, বিরামপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক সড়কের পৌর এলাকার কলেজ বাজার বটতলী নামক স্থানে ট্রাক চাপায় মোটরসাইকেল চালক বিরামপুর সরকারি কলেজের একাদশ শ্রেণির এক ছাত্র নিহত হয়। নিহত ছাত্র ওমর ফারুক পৌর এলাকার কৃষ্টচাঁদপুর মহল্লার বাসিন্দা আব্দুল খালেকের ছেলে।

জানা যায়, ফারুক মোটরসাইকেলে নিজ বাড়িতে যাওয়ার পথে কলেজ বাজারের বটতলী নামক স্থানে সড়কের স্পিড বেকারের সামনের হাইড্রোলিক ব্রেক ধরায় মোটরসাইকেল থেকে ছিটকে মহাসড়কের উপর পড়ে গেলে বিপরীত দিক থেকে আসা অজ্ঞাত একটি ট্রাক চাপা দিয়ে পালিয়ে যায়। ঘটনাস্থলে তার মৃত্যু হয়।
লালপুর (নাটোর) সংবাদদাতা জানান, নাটোরের লালপুরে পৃথক চার দুর্ঘটনায় ৩ জন নিহত ও ৩ জন আহত হয়েছেন। গতকাল সোমবার উপজেলার গোপালপুর, মোহরকয়া, বাশবাড়িয়া ও লক্ষীপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, উপজেলার মহিষা খোলা গ্রামের মৃত সোবহানের স্ত্রী রাবেয়া বেগম, হাসবাড়িয়া গ্রামের বাবলু হোসেনের স্ত্রী সম্মাতুল বেগম, মোহরকয়া গ্রামের অজিত মোল্লার ছেলে ফরহাদ হোসেন।

জানা যায়, উপজেলার আজিমনগর রেলওয়ে স্টেশন এলাকায় ইসলামি জালসা শুনে রাত সাড়ে ১২টার দিকে বাড়ি ফেরার পথে ঢাকাগামী ধুমকেতু এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে রাবেয়া বেগম নামে এক বৃদ্ধা নিহত হন।
অপরদিকে, গতকাল ভোর ৫ টার দিকে উপজেলার মোহরকয়া এলাকায় ট্রাক্টরের ওপর থেকে নিচে পড়ে যায় হেলপার ফরহাদ। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। অন্যদিকে বেলা ১২ টায় সালামপুর এলাকায় হাসবাড়িয়া গ্রামে ইট বোঝাই পাওয়ার টিলার নিয়ন্ত্রণ হারিয়ে সম্মাতুল বেগম নামে নারীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে ওই নারীর মৃত্যু হয়। এঘটনায় পাওয়ার টিলারটি জব্দ করে চালককে আটক করে স্থানীয়রা।
এছাড়া দুপুরে উপজেলার লক্ষীপুর এলাকায় ইজিবাইক ও মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে এক শিশুসহ ৩জন আহত হয়েছেন।

উখিয়া (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা জানান, কক্সবাজার টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাগারছপড়া নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক উল্টে ১ জন নিহত এবং ৪ জন আহত হয়েছে। গত রোববার রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শিলখালী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত হাসান আহমদ টেকনাফ সদর ইউনিয়নের নোয়াখালিয়া পাড়ার ছৈয়দ আহমদের ছেলে।

জানা যায়, রাতে উপজেলার শিলখালী বাজার থেকে পান ভর্তি একটি ট্রাক টেকনাফ সদরের উদ্দ্যেশ যাওয়ার পথে আভ্যন্তরীণ সংযোগ হয়ে মেরিন ড্রাইভ সড়কে উঠার সময় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে উল্টে যায়। এতে ট্রাক চাপায় ৪ জন আহত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ