Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেসির অপ্রতিরোধ্য জীবনের গল্প নিয়ে মাহবুব নাহিদের বই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:১৬ পিএম
অমর একুশে বইমেলা ২০২৩ জমে উঠতে না উঠতেই দাঁড়িকমা প্রকাশনী নিয়ে আসলো নতুন এক ধামাকা। লিওনেল মেসি বিশ্বকাপ জিতলেন খুব বেশিদিন তো হয়নি। মেসির বিশ্বকাপ জেতার রেশ না কাটতেই এক মেসি ভক্ত লেখক বই লিখে ফেলেছেন মেসিকে নিয়ে।
মাহবুব নাহিদের এই বইটা ১৩তম বই। নন ফিকশন ক্যাটাগরির বইয়ে ইতিমধ্যেই মাহবুব নাহিদ বাজিমাত করে ফেলেছেন। বেশ কয়েকটি বই সমাদৃত হয়েছে পাঠক মহলে, উঠে এসেছে বেস্টসেলার তালিকায়ও। ফিকশনেও নাম করেছেন মাহবুব নাহিদ।
এবারের বইমেলায় ভিন্নধর্মী এক চিন্তা নিয়ে নতুন ধাচের একটি বই নিয়ে আসলেন তিনি। 
মেসির অপ্রতিরোধ্য জীবন এবং তার হার না মানা লড়াকু সংগ্রাম থেকে আমাদের সকলের শেখার আছে। মেসি আমাদের কাছে এক অনুকরণীয় দৃষ্টান্ত। মেসি তার পদচিহ্ন এঁকেছেন পৃথিবী ছাড়িয়ে আকাশে, মহাকাশে। মেসির আলোয় আলোকিত হয়েছে পৃথিবী।
মেসির বেড়ে ওঠা, বারবার ধাক্কা খাওয়া, হোচট খাওয়া আবার ঘুরে দাঁড়ানো এমনকি শেষ পর্যন্ত বিজয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যাওয়ার যে অপূর্ব গল্প আছে তা এই বইয়ের পরতে পরতে সাজিয়ে দিয়েছেন লেখক।
লেখক এবং প্রকাশক এবারের বইমেলায় এই বইটি নিয়ে অনেক আশাবাদী, তারা প্রত্যাশা করছেন অনেক ভালো কিছুর।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ