Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারত থেকে ট্রেনে আনা পণ্য খালাসে বিরামপুরে আধুনিক ইয়ার্ড হবে

বিরামপুরে রেলমন্ত্রী

বিরামপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ট্রেনে ভারত থেকে আমদানি করা পণ্য খালাসের জন্য দিনাজপুরের বিরামপুরে আধুনিক ইয়ার্ড নির্মাণ করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরল ইসলাম সুজন এমপি।
গতকাল শুক্রবার, বিরামপুর রেলস্টেশন আধুনিকীকরণ প্রকল্পের কাজ পরিদর্শনের পর সাংবাদিকদের তিনি একথা বলেন। এলাকাবাসীর পক্ষে বিরামপুর পৌর মেয়র অধ্যক্ষ আক্কাস আলীর দাবির প্রেক্ষিতে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের স্টপেজ বিরামপুর রেলস্টেনে দেয়ার ঘোষণা দেন এবং পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের স্টপেজ বিবেচনায় রাখবেন বলে জানান। মন্ত্রী বলেন, ভারত থেকে আমদানিকৃত পণ্যবাহী রেলের ওয়াগনগুলো খালাসের জন্য বিরামপুরে আধুনিক ইয়ার্ড তৈরি করা হবে। এজন্য ডাবল রেললাইন স্থাপন এবং টি-১০৪নং গেট ও রাস্তা প্রশস্থ করণসহ ওভারব্রীজ নির্মাণ করা হবে।
এ সময় রেলমন্ত্রীর সঙ্গে ছিলেন পশ্চিমাঞ্চলের জিএম অসিম কুমার তালুকদার, প্রধান প্রকৌশলী আসাদুজ্জামান হক, পাকশী-২ বিভাগীয় প্রকৌশলী বীরমল মÐল, উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার, বিরামপুর সার্কেলের সিনিয়র এএসপি একেএম ওহিদুন্নবী, স্টেশন মাস্টার রফিক চৌধুরী, বিরামপুর প্রেসক্লাবের সভাপতি মোরশেদ মানিকসহ গণমাধ্যম কর্মীগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ