Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সাড়ে ৫ মাস পর গৃহবধূর লাশ তুলে ময়নাতদন্ত

| প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : পরিকল্পিত হত্যার অভিযোগে অস্বাভাবিক মৃত্যুর সাড়ে পাঁচ মাস পর কবর থেকে তোলা হয়েছে গৃহবধূ লুবনা আক্তারের লাশ। আদালতের নির্দেশে গতকাল মঙ্গলবার নগরীর মিসকিন শাহ মাজার সংলগ্ন কবরস্থান থেকে তার লাশ তোলা হয়। এরপর লাশ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে নিয়ে ময়না তদন্ত শেষে ফের দাফন করা হয়।
এর আগে ১৫ ডিসেম্বর লুবনার লাশ ময়না তদন্তের জন্য কবর থেকে তুলতে মহানগর হাকিম আদালত থেকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর কাছে আদেশ আসে। এরই প্রেক্ষিতে লাশ কবর থেকে তোলা হয়। এসময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান, পিবিআইর কর্মকর্তারাসহ লুবনার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান বলেন, ময়না তদন্তের জন্য লুবনা আক্তারের লাশ কবর থেকে তোলা হয়েছে। গত ১৬ জুলাই নগরীর চকবাজার থানার মনু মিয়াজি লেইন এলাকার শ্বশুরবাড়িতে অস্বাভাবিক মৃত্যু হয় দুই শিশু কন্যার জননী লুবনা আক্তারের। সে সময় শ্বশুরপক্ষের লোকজন লুবনার মৃত্যু আত্মহত্যাজনিত কারণে হয়েছে বলে জানিয়েছিলেন। পরে তারা লাশ মিসকিন শাহ মাজার সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়।
কিন্তু মৃত্যু কয়েক মাসের মাথায় গত ৬ নভেম্বর মহানগর হাকিম আদালতে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে অভিযোগ এনে মামলা করেন লুবনার মা রেহেনা সুলতানা। এতে লুবনার স্বামী মোহাম্মদ মাবুদুর রহমানসহ তার পরিবারের ৯ সদস্যকে আসামি করা হয়। পরে মামলাটি তদন্ত করার জন্য পিবিআইকে আদেশ দেন আদালত। মামলায় মোট ছয় জনকে সাক্ষী হিসেবে উল্লেখ করা হয়েছে।
এ বিষয়ে লুবনার বড় ভাই মোহাম্মদ জরজীস শরীফ বলেন, যৌতুকের দাবিতে আমার বোনকে তার শ্বশুরপক্ষের লোকজন পরিকল্পিতভাবে হত্যা করে। পরে তারা আত্মহত্যা করেছে বলে দাবি করে। তাৎক্ষণিক আমরা বিষয়টি বুঝে উঠতে পারিনি। কিন্তু পরবর্তীতে আমাদের সন্দেহ হলে প্রতিকার চেয়ে আদালতে মামলা করেন আমার মা।
২০১০ সালের ২২ ফেব্রুয়ারি হালিশহর এলাকার বাসিন্দা লুবনার সাথে চকবাজার এলাকার মোহাম্মদ মাবুদুর রহমানের বিয়ে হয়। তাদের সাড়ে চার বয়সী ও দেড় বছর বয়সী দু’টি কন্যা সন্তান রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ