Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৪ হাজার একর জমিতে আবাসন প্রকল্প গড়ার স্বপ্ন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রীর

থাকবে বন, হ্রদ, খেলার মাঠসহ সব সুবিধা

| প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বন, হ্রদ, খেলার মাঠ, শিক্ষাপ্রতিষ্ঠান, বিপণি বিতানসহ সব ধরনের সুযোগ-সুবিধা রেখে ৪ হাজার একর জমিতে আবাসন প্রকল্প গড়ার একটি স্বপ্ন দেখছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী  মোশাররফ হোসেন। সচিবালয়ে গতকাল মঙ্গলবার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের ‘খাদ্য নিরাপত্তায় কৃষিজমি রক্ষাকল্পে পরিকল্পিত গ্রাম-নগর ও গৃহায়ন’ বিষয়ক জাতীয়ভিত্তিক সুপারিশ প্রদান অনুষ্ঠানে মন্ত্রী তার এই স্বপ্নের কথা জানান। তার স্বপ্ন বাস্তবায়িত হলে সেখানে কোনো প্লট বিতরণ না করে বহুতল ভবন তৈরি করে ধনী-গরিব সবাইকে অ্যাপার্টমেন্ট দেয়া হবে বলে জানান ইঞ্জিনিয়ার মোশাররফ।
মন্ত্রী বলেন, এখন ঝিলিমিল, উত্তরা এবং পূর্বাচল মিলে এক লাখ অ্যাপার্টমেন্টের ব্যবস্থা করেছি। এগুলো অ্যাফোর্টঅ্যাবল প্রাইসে আমরা দিচ্ছি, আমাদের জনসংখ্যা বাড়ছে। সবাই তো ইনডিভিজুয়্যাল বাড়ি অ্যাফোর্ড করতে পারবে না। আমার চিন্তা, আশা করি প্রধানমন্ত্রী এতে রাজি হবেন। আগামীতে চার হাজার একরের রাজউকের একটি প্রকল্প নিচ্ছি। আমি ওপেনলি বলতে চাই, এ প্রকল্পে আমরা কোনো প্লট রাখব না। আমরা চায়নার মতো সব হাইরাইজ বিল্ডিং কবর। ধনী-গরিব সবার জন্য অ্যাপার্টমেন্ট করব। মার্কেট করব, প্লে গ্রাউন্ড করব, স্কুল করব, ইউনিভার্সিটি করব, সব করব। একটা ফরেস্ট করব, এটা ঘিরে  দেয়া হবে। সেই ফরেস্টে হরিণ, খরগোশ সব ছেড়ে দেবো। আর অনেকগুলো লেক করব, মানুষ গিয়ে সব দেখবে। কিন্তু কোনো প্লট করব না। এই স্বপ্ন বাস্তবায়নে নিজে যেকোনো ছাড় দিতেও রাজি বলে জানান আওয়ামী লীগের সভাপতিম-লীর এই সদস্য। এটা কেউ পছন্দ করে করুক, না করলে না করুক। মাননীয় প্রধানমন্ত্রী যদি বলেন, আপনাকে আর (মন্ত্রিসভায়) রাখা যাবে না, আমি তাও রাজি আছি।
মোশাররফ আশাবাদী, তার এই পরিকল্পনা প্রধানমন্ত্রীর সায় পাবে।  তার (প্রধানমন্ত্রী) আইকিউ তো ভেরি শার্প। উনি রাজি হয়ে যাবেন, আমি জানি। কারণ একচুয়েলি তো ইট ইজ দ্য এখন সময়ের দাবি। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: আখতার হোসেন, রাজউকের সদস্য মো: আব্দুর রহমান, আইডিইবির সভাপতি এ কে এম এ হামিদ ও সাধারণ সম্পাদক মো: শামসুর রহমান প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ