Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬ আষাঢ় ১৪৩১, ১৩ যিলহজ ১৪৪৫ হিজরী

আইন ও নিয়ম-কানুনের মধ্যে থেকে মানুষের সেবা করতে জনপ্রতিনিধিদের প্রতি স্থানীয় সরকার মন্ত্রীর আহবান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:২৯ পিএম

স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের জবাবদিহিতা নিশ্চিত করে আইন ও বিধি বিধানের মধ্যে থেকে মানুষকে সেবা করতে জনপ্রতিনিধিদের প্রতি আহবান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি সচিবালয়ের নিজ কার্যালয়ে বরিশাল এবং রাজশাহী সিটি কর্পোরেশনের নবনির্বাচিত কাউন্সিলর মোহাম্মদ রাজিব হোসেন খান ও মোসা. আয়েশা খাতুনের শপথ গ্রহণ অনুষ্ঠানে এ আহবান জানান।

বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে মানুষের সেবা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করে তাজুল ইসলাম বলেন, স্থানীয় জনপ্রতিনিধিরা স্থানীয় জনগণের সমস্যা সবচেয়ে ভালো জানেন। আর স্থানীয় মানুষের উপকার করার সুযোগ তাদের সবচেয়ে বেশি।
তিনি বলেন, স্থানীয় জনগণের জীবনমানের উন্নয়নে জনপ্রতিনিধিরা ব্যাপক ভূমিকা রাখতে পারেন। জাতীয় উন্নয়নে প্রান্তিক মানুষকে যুক্ত করার ক্ষেত্রে তাদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি আরো বলেন, সাধারণ মানুষের সেবা পেতে যাতে কোন প্রকার ভোগান্তির শিকার হতে না হয়, সে বিষয়ে কাউন্সিলরদেরকে সজাগ থাকতে হবে।
মন্ত্রী বলেন, শক্তিশালী ও সেবামূলক স্থানীয় সরকার প্রতিষ্ঠান গড়ে তুলতে স্থানীয় জনপ্রতিনিধিদের ভূমিকা রয়েছে। সে লক্ষ্যে নবনির্বাচিত কাউন্সিলররা তাদের ভূমিকা রাখবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।
শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহিম। এ সময় স্থানীয় সরকার বিভাগের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ