Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

নরসিংদীতে প্রাণ-আরএফএল গ্রুপের শিল্পপার্ক পরিদর্শনে যুক্তরাজ্যের হাইকমিশনার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:১২ পিএম

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল এর শিল্পপার্ক পরিদর্শন করেছেন। গত সোমবার নরসিংদীতে অবস্থিত প্রাণ-আরএফএল গ্রুপের ডাঙ্গা ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শনে যান বিট্রিশ হাইকমিশনার। বুধবার (৮ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রবার্ট চ্যাটারটন ডিকসনকে ডাঙ্গা ইন্ডাস্ট্রিয়াল পার্কে স্বাগত জানান প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (কর্পোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী। পরিদর্শনকালে বিট্রিশ হাইকমিশনার ফ্রিজ, এসি, ফুটওয়্যারসহ প্রাণ-আরএফএল গ্রুপের বিভিন্ন উৎপাদন ইউনিট ঘুরে দেখেন।

ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শনকালে রবার্ট চ্যাটারটন ডিকসন প্রাণ-আরএফএল গ্রুপের সামগ্রিক কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করেন এবং অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে পণ্যসামগ্রী উৎপাদন করায় গ্রুপটির ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতি ক্রমেই এগিয়ে যাচ্ছে। ফলে দেশের ভেতরেই ইলেকট্রনিকসসহ নানা ধরনের পণ্যের চাহিদা ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে। এসব পণ্যের চাহিদা মেটাতে আরএফএল ইলেকট্রনিকসসহ প্রাণ-আরএফএল গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠানসমূহ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

তিনি আরও বলেন, ব্রিটিশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট (বিআইআই) থেকে প্রাণ-আরএফএল ইক্যুইটি বিনিয়োগ পেয়েছে এবং লন্ডন স্টক মার্কেট থেকে মূলধন সংগ্রহ করেছে। তিনি আশা প্রকাশ করেন, ভবিষ্যতেও প্রাণ-আরএফএল এর প্রবৃদ্ধির ক্ষেত্রে অর্থায়নে যুক্তরাজ্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

উজমা চৌধুরী বলেন, “প্রক্রিয়াজাত খাদ্যপণ্য, ইলেকট্রনিকস ও গৃহাস্থলী পণ্য মানুষের জীবনমান উন্নয়নে বড় ভূমিকা রাখে। সাশ্রয়ী দামে গুণগত মানসম্পন্ন পণ্য পৌঁছে দিতে প্রাণ-আরএফএল গ্রুপ বদ্ধ পরিকর। আর সে কারণেই সাধারণ মানুষের কাছে প্রাণ-আরএফএল’র পণ্যসমূহ ব্যাপক জনপ্রিয়। বর্তমানে দেশের গন্ডি পেরিয়ে বিশ্বের ১৪৫টি দেশে নিয়মিত রপ্তানি হচ্ছে গ্রুপটির পণ্যসমূহ। আমাদের বর্তমান লক্ষ্য বিশ্বের বিভিন্ন প্রান্তে প্রাণ-আরএফএল পণ্যসমূহ ব্যাপকভাবে ছড়িয়ে দেওয়া”।

প্রাণ-আরএফএল গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান আরএফএল ইলেকট্রনিকসের নির্বাহী পরিচালক নুর আলম, ডাঙ্গা ইন্ডাস্ট্রিয়াল পার্কের সিনিয়র জেনারেল ম্যানেজার ফজলে রাব্বী এসময় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ