Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তোতার হামলায় জরিমানা মালিকের

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

তাইওয়ানের একটি পার্কে জগিং করা এক ব্যক্তিকে তোতাপাখি আক্রমণ করে গুরুতর আহত করার পর তোতাটির মালিককে দুই মাসের কারাদ- এবং ৯১ হাজার ৩৫০ মার্কিন ডলার জরিমানা করা হয়েছে। কথিত আছে যে, এ অদ্ভুত ঘটনাটি ঘটেছে তাইওয়ানের তাইনানে, যেখানে হুয়াং নামের এক ব্যক্তি তার দুটি পোষা ম্যাকাও (বড় তোতা) একটি পার্কে নিয়ে গিয়েছিলেন যেখানে লোকেরা ব্যায়াম করতে আসে।
এদিকে হুয়াংয়ের একটি তোতা পাখি দৌড়ে আসা একজনের পিঠে উড়ে এসে তার ডানা ঝাপটায়, তাকে আক্রমণ করে এবং তাকে মারতে শুরু করে।

এদিকে, লোকটি আতঙ্কিত হয়ে নিচে পড়ে গেল, যার ফলে তার নিতম্বের হাড় ভেঙে যায় এবং তাকে দীর্ঘ সময়ের জন্য হাসপাতালে ভর্তি করতে হয়। লোকটি পরে তোতাপাখির মালিকের বিরুদ্ধে ক্ষতিপূরণের জন্য মামলা করে। জেলা আদালতে বিচার চলাকালে তিনি আদালতকে জানান যে, তিনি এক সপ্তাহ ধরে হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় ছয় মাসের বেশি কোনো কাজ করতে পারছেন না। যার কারণে তাকে অনেক আর্থিক ক্ষতি সহ্য করতে হয়েছে। যার পরিপ্রেক্ষিতে আদালত তোতা পাখির মালিককে ক্ষতিপূরণ ও কারাদ- দেন। সূত্র : জে এন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ